রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:৪৩ পূর্বাহ্ন

রংপুরে নানান আয়োজনে পালিত হচ্ছে রোকেয়া দিবস

রংপুরে নানান আয়োজনে পালিত হচ্ছে রোকেয়া দিবস

এনপিনিউজ৭১/স্টাফ রিপোর্টার/ রংপুর/ ৯ ডিসেম্বর
নারী জাগরণের অগ্রদূত মহিয়সী বেগম রোকেয়ার ১৩৯তম জন্ম ও ৮৭তম মৃত্যুবার্ষিকী ‘রোকেয়া দিবসে’ তার জন্মস্থান স্মৃতিবিজড়িত পায়রাবন্দের স্মৃতিস্তম্ভে পূষ্যমাল্য অর্পণের মধ্য দিয়ে দিবসটি উদযাপন শুরু হয়েছে ।   দিবসের প্রথম প্রহরে (৯ ডিসেম্বর) সোমবার সকাল নয়টায় জেলা প্রশাসনের আয়োজনে তিনদিনের কর্মসূচি শুরু করা হয়।
আওয়ামীলীগের কোষাধ্যক্ষ ও রংপুর-৫ আসনের সংসদ সদস্য এইচ এন আশিকুর রহমান এমপি, জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানমসহ বিভিন্ন রাজনৈতিক,  সামাজিক ও সাংস্কৃতিক ও নারী  সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য  অর্পণ করা হয়।
পরে  সাড়ে ৯টায় আলোচনা সভা ও তিন দিনব্যাপী মেলার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়।  সকাল ১০টায় স্বেচ্ছায় রক্তদান ও রক্তের গ্রুপ পরীক্ষা কর্মসূচির উদ্বোধন করা হয় ।
আলোচনা সভায়  প্রধান অতিথি হিসেবে রংপুর-৫ আসনের সংসদ সদস্য এইচ এন আশিকুর রহমান, বাংলা একাডেমির সচিব মোহাম্মদ আনোয়ার হোসেন, রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম বক্তব্য রাখেন ।  এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আসিব আহসান।
আলোচনা সভা শেষে দুপুর ১টায় পায়রাবন্দ জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং সন্ধ্যায় রয়েছে নাটিকা ও সাংস্কৃতিক পরিবেশনা।
এছাড়াও দিবসটি উপলক্ষে রংপুর মহানগরীসহ জেলার আট উপজেলাতে বিভিন্ন নারী সংগঠনের পক্ষ থেকে আলোচনা সভা, চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি, নির্ধারিত বক্তৃতা, কুইজ প্রতিযোগিতাসহ সচেতনতামূলক নাটিকা প্রদর্শনী, সম্মাননা স্মারক প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করেছে।
এনপি৭১/মেহি


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution