বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৯:৪৫ পূর্বাহ্ন

রংপুরে পালিত মহান মে দিবস ;শ্রম হাসপাতাল ও আদালত প্রতিষ্ঠার দাবী

রংপুরে পালিত মহান মে দিবস ;শ্রম হাসপাতাল ও আদালত প্রতিষ্ঠার দাবী

রংপুরে শ্রম হাসপাতাল ও আদালত প্রতিষ্ঠা, ন্যায্য মজুরি নিশ্চিত করা, কর্মক্ষেত্রে নির্যাতন বন্ধসহ বিভিন্ন দাবিতে পালিত হচ্ছে মহান মে দিবস (আন্তর্জাতিক শ্রমিক দিবস)। দাবি আদায়ে নগরীর বিভিন্ন পয়েন্টে চলছে মিছিল, সমাবেশ, আলোচনাসভাসহ বিভিন্ন অনুষ্ঠান।

সকাল দশটায় রংপুর জেলা প্রশাসক ও আঞ্চলিক শ্রম দপ্তরের আয়োজনে নগরীতে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি নগরীর কাচারী বাজার এলাকা থেকে বের হয়। রংপুর বিভাগীয় কমিশনার জয়নুল বারী, স্থানীয় সরকার পরিচালক রুহুল আমিন, পুলিশ সুপার মিজানুর রহমান, রংপুর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক তৌহিদুর রহমান টুটুল, রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদ, জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনিসহ বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তারাসহ বিভিন্ন শ্রেনির শ্রমিক সংগঠন ও শ্রমিকরা এতে অংশ নেন। পরে টাউন হলে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও ভোর থেকেই সগরীর শাপলা চত্ত্বরে বিভিন্ন সংগঠন নিজ নিজ ব্যানারে মিছিল নিয়ে আসতে থাকে। দুপুর বারোটায় পর কানায় কানায় পূর্ণ হয় শাপলা চত্ত্বরের শ্রমিক সমাবেশ স্থল। সেখানে আলোচনা শেষে একটি বিশাল শোভাযাত্রা বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এতে কপালে কব্জিতে লালসালু আর হাতে লাল নিশান উড়িয়ে কলকারখানা, হোটেল-রেস্তোরো, দোকানপাট, ইমারত ও পরিবহন শ্রমিক ও কর্মচারীসহ বিভিন্ন পেশার শ্রমিকরা অংশ নেন।
এছাড়াও সকাল থেকে জাতীয় শ্রমিক লীগ, মটর শ্রমিক ইউনিয়ন, অটোবাইক, রিক্সা ও ভ্যান চালক শ্রমিক লীগ, জাতীয়তাবাদী শ্রমিক দল, জাতীয় শ্রমিক পার্টি, জাতীয় অটোচালক শ্রমিক পার্টি, অটো মালিক-শ্রমিক সমবায় সমিতি, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট, বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন, বাংলার চোখ, হোটেল-রেস্তোরা শ্রমিক ইউনিয়ন, দোকান কর্মচারী ইউনিয়ন, ইমারত শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন সংগঠন শোভাযাত্রা ও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করছে দিবসটি।
এসব দিবসের আলোচনা সভায় রংপুরে দ্রুত শ্রম হাসপাতাল শ্রম আদালত নির্মানসহ শ্রমিকদেও দাবি মেনে নেয়ার আহবান জানানো হয় সরকার ও মালিকদের কাছে।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution