মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৭:৫০ পূর্বাহ্ন

রংপুরে প্রয়াত চার গুণী শিল্পী ও সংগঠক স্মরণে বাংলার চোখের দোয়া অনুষ্ঠান

রংপুরে প্রয়াত চার গুণী শিল্পী ও সংগঠক স্মরণে বাংলার চোখের দোয়া অনুষ্ঠান

এনপিনিউজ৭১/নিজস্ব প্রতিবেদক/ ১৯মে
রংপুরে সদ্য প্রয়াত বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, জেলা শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মরহুম তৌহিদুর রহমান টুটুল, ভাই-বোন শিল্পীগোষ্ঠীর প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম রুস্তম আলী সরকার, সাউন্ড টাচ্ এর প্রতিষ্ঠাতা সদস্য বিশ্বজিৎ ঘোষ ও জনপ্রিয় ভাওয়াইয়া শিল্পী বিশ্বনাথ মহন্তের স্মরণে স্মৃতিচারণ, শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।       স্বেচ্ছাসেবী, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন বাংলার চোখ এই মহতী অনুষ্ঠানের আয়োজন করে।
সোমবার (১৮ মে) বিকেল চারটায় রংপুর সরকারি গণগ্রন্থাগার চত্বরে প্রয়াত চার গুণী শিল্পী ও সংগঠক স্মরণে স্মৃতিচারণমূলক এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
গুণি ওই চার ব্যক্তিত্বকে নিয়ে স্মৃতিচারণ করেন বীর মুক্তিযোদ্ধা আকবর আলী, সুজন এর মহানগর সভাপতি অধ্যক্ষ ফখরুল আনাম বেঞ্জু, বাংলাদেশ জাসদ রংপুর জেলা সভাপতি গৌতম রায়, বাসদ জেলা কমিটির সদস্য পলাশ কান্তি নাগ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রমজান আলী তুহিন, জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি, জেলা জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুইট,  সিপিবি রংপুর মহানগর কমিটির সাধারণ সম্পাদক রাতুজ্জামান রাতুল, নাট্যব্যক্তিত্ব জি.এম নজু, অভিনেত্রী নার্গিস রহমান, সংস্কৃতিকর্মী ও সংগঠক পিযুষ সরকার, লিটন পারভেজ মান্না, শরীফ সুমন, ডাঃ শাহাবুল ইসলাম সাগর মোঃ দুলাল মিয়া, ওমর ফারুক, শেখ সুইটি, মোঃ সুজন মিয়া, আরিফ, আনন্দ, মোঃ আইয়ুব আলী, সাবেদ আলী প্রমুখ। এতে সভাপতিত্ব করেন বাংলার চোখ’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তানবীর হোসেন আশরাফী।
রংপুরের সাংস্কৃতিক ও রাজনৈতিক অঙ্গনের উন্নয়ন, সমস্যা, সম্ভাবনাকে খুব কাছ থেকে দেখা গুণি ওই চার ব্যক্তির মৃত্যুতে যে শুন্যতা তৈরি হয়েছে, তা পূরণ করার মতো নয় উল্লেখ করে বক্তারা বলেন, সবাই যে যার জায়গা থেকে এই রংপুরকে নিয়ে ভাবতেন। কেউ রাজনীতি আর সংস্কৃতিকে এগিয়ে নিতে আপ্রাণ চেষ্টা করেছেন। আর কেউ কেউ গানে নাটকে সুরে ছন্দে সমাজের অসঙ্গতিগুলোকে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিতেন। সত্য, সুন্দর ও সম্ভাবনময় দিনের জন্য লড়েছেন তাঁরা।
স্মৃতিচারণকালে প্রয়াতদের চিন্তা-চেতনাকে ধারণ করে রংপুরকে এগিয়ে নিতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানানো হয়। পরে মরহুমদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল শেষে পাঁচশ’ অসহায় দুঃস্থ ও হতদরিদ্র পরিবারের মাঝে ডিম, মুরগি ও খিচুড়ি বিতরণ করা হয়।
এনপি৭১


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah