মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৪:১৯ পূর্বাহ্ন

রংপুরে বালু উত্তোলন কারীকে গণধোলাই দিলেন বিক্ষুব্ধ এলাকাবাসী

রংপুরে বালু উত্তোলন কারীকে গণধোলাই দিলেন বিক্ষুব্ধ এলাকাবাসী

শরিফা বেগম শিউলী রংপুর প্রতিনিধিঃ

রংপুর নগরীর ৩১ নং ওয়ার্ডে বালু উত্তোলন বন্ধের দাবিতে সড়ক অবরোধ করেছে এলাকাবাসী। জানা যায় চলাচলের সংযোগ সড়ক কেটে বালু উত্তোলনের ঘটনায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী। ০৪ জানুয়ারী (বৃহস্পতিবার) সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রংপুর নগরীর ৩১ নং ওয়ার্ড শেখপড়া ও পানবাড়ী এলাকার সংযোগ সড়ক কেটে বালু নিয়ে যাওয়ার রাস্তা তৈরীর বিরুদ্ধে পানবাড়ী ব্রীজের উপর সড়ক অবরোধ করে পানবাড়ী এলাকাবাসী। এসময় বালু উত্তোলনকারী নগরীর তাজহাট আনছারী মোড় এলাকার আলম (৩৬) সেখানে গিয়ে বাকবিতন্ড শুরু করাতে বিক্ষুব্ধ একলা বাসী আলমে গণপিটুনী শুরু করে,৯৯৯ কল দিলে তাজহাট মেট্রোপলিটন থানায় পুলিশ ঘটনাস্থলে এসে আলমকে হাতকড়া পরিয়ে উদ্ধার করে থানায় নিয়ে যায়।এলাকাবাসী আশরাফুল আলম ও রব্বানীসহ অন্যান্যরা জানায় নগরীর তাজহাট আনছারী মোড় এলাকার আলম (৩৬) এবং ৩১ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীনুর আলম দীর্ঘদিন হতে নগরীর পানবাড়ী ব্রীজ সংলগ্ন এলাকা থেকে বালু উত্তোলন করে বিক্রি করছে। ফলে এলাকার রাস্তাসহ পার্শ্ববর্তী জমি ভেঙ্গে যাচ্ছে ও ব্রীজটি ঝুঁকির মধ্যে পড়ছে। গতকাল রাতের আধারে ব্রীজের সংযোগ সড়কের অংশে কেটে নতুনভাবে বালু নিয়ে যাওয়ার রাস্তা তৈরী করছে, যা এলাকাবাসীর জন্য হুমকি স্বরুপ।
পরে খবর পেয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রবিউল ইসলাম সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। এসময় রবিউল ইসলাম এলাকাবাসীকে জানান- আপনারা থানায় অভিযোগ করেন, আমরা এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো।
এ বিষয়ে উক্ত ঘটনাস্থল পরিদর্শন করেছেন- রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা এবং রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার (কোতয়ালী জোন) আলতাব হোসেন। সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা জানান আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি, অবৈধ বালু উত্তোলনের ফলে ঐ এলাকার রাস্তার ব্যাপক ক্ষতি সাধন হয়েছে যা আইনত অপরাধ। আমি এ বিষয়ে রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১, ও ৩১ নং ওয়ার্ড কাউন্সিলর সামছুল হককে মামলা করার নির্দেশ দিয়েছি, মামলা হলে আইন দোষীদের শনাক্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।
শেষ খবর পাওয়া পর্যন্ত মামলার বিষয়টি নিশ্চিত করে- রংপুর মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানার অফিসার ইনচার্জ আখতারুজ্জামান প্রধান জানান- রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার সাথে আমার কথা হয়েছে ঐ এলাকার কাউন্সিলর অভিযোগ করলে আমরা এর যথাযথ আইননানুগ ব্যবস্থা গ্রহন করবো।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah