February 21, 2020, 12:52 am

Just In : আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল করোনা সন্দেহ: রংপুর থেকে একজনকে ঢাকায় স্থানান্তর   
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
রংপুরে বিকাশ ব্যবসায়ী জখমের প্রতিবাদে মানববন্ধন অবরোধ (ভিডিওসহ)

রংপুরে বিকাশ ব্যবসায়ী জখমের প্রতিবাদে মানববন্ধন অবরোধ (ভিডিওসহ)

এনপিনিউজ৭১/স্টাফ রিপোর্টার/ রংপুর ২৬ জানুয়ারি ২০২০

চাঁদা না দেয়ায় রংপুর মহানগরীর চারতলা মোড়ের বিকাশ ব্যবসায়ী রায়হানুল কবির লিটনকে কুপিয়ে জখম করার ঘটনায় হামলাকারীরা গ্রেফতার না হওয়ার প্রতিবাদে ক্ষোভে ফুঁসে উঠেছেন স্থানীয় ব্যবসায়ীরা। এ ঘটনার প্রতিবাদে রোববার বেলা দুইটা থেকে তিনটা পর্যন্ত চারতলা মোড়ে সড়ক অবরোধ ও মানববন্ধন করে।

অবরোধ ও মানববন্ধনকারীদের অভিযোগ, ঘটনার ৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত পুলিশ গ্রেফতার করতে পারছে না হামলাকারীদের। অথচ হামলাকারীরা এলাকাতেই প্রকাশে ঘুড়ে বেরাচ্ছে। হুমকি ধামকি দিচ্ছে। ঘণ্টাব্যাপী অবরোধের কারণে নগরীর প্রধান সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ এসে হামলাকারীদের গ্রেফতারের আশ্বাস দিলে ব্যবসায়ীরা অবরোধ তুলে নেন।

মাানববন্ধনে জখম ওই বিকাশ ব্যবসায়ী রায়হানুল কবির লিপনের পিতা আব্দুল হামিদ জানান, ঘটনার ৭২ ঘন্টা পরেও পুলিশ হামলাকারীদের গ্রেফতার করতে পারে নি। উল্টো তারা আমাকে মামলা তুলে নেয়ার হুমকি ধামকি দিচ্ছে। আমি নিরাপত্বাহীনতায় ভুগছি।

ব্যবসায়ীর বন্ধু মোঃ নওশের মিয়া জানান, স্থানীয় কলোনির বাসিন্দা ওই যুবকরা বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা দাবি করে আসছেন। তাদের অত্যাচারে আমরা স্থানীয় ব্যবসায়ীরা অতিষ্ঠ হয়ে উঠেছি।

বুধবার সন্ধ্যায় নগরীর চারতলা মোড়ের এসটিআর ট্রেডার্স নামের বিকাশের দোকানের মালিক আমার পুত্র রায়হান কবিরের কাছে ৫০০ টাকা চাঁদা দাবি করে স্থানীয় যুবক সুরাজ, ভিকি, রকি, রবি ও আতিক। চাঁদা না দিতে চাওয়ায় সন্ত্রাসীদের সাথে লিপনের হাতাহাতির পর সন্ত্রাসীরা তাকে হুমকি দিয়ে চলে যায়। রাত ১১ টার দিকে ওই বিকাশ ব্যবসায়ী মর্ডান মোড়ে যাওয়ার পথে পিডিবির সামনে ওই সন্ত্রাসীরা তার পথ রোধ করে চাপাতি দিয়ে কুপিয়ে তাকে গুরুতর জখম করে।

এসময় সন্ত্রাসীরা তার কাছে থাকা বিকাশের ১ লাখ ৮৬ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়।গুরুতর আহত অবস্থায় তাকে সেখান থেকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায় স্থানীয় ব্যবসায়িরা। রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতয়ারী জোনের এসি জমির উদ্দিন জানান, এ ঘটনায় একটি মামলা হয়েছে। আমরা আসামীদের গ্রেফতার করেছি। আধাঘন্টার মতো সময় সড়ক অবরোধ হয়েছিল। আমাদের সাথে কথা বলে ব্যবসায়ীরা অবরোধ তুলে নিয়েছেন।

 

এনপি৭১/মেহি

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2019-20 npnews71.com
Developed BY Akm Sumon Miah