মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০২:০১ পূর্বাহ্ন

রংপুরে ভালো ফলাফলে এগিয়ে সেরা শিক্ষা প্রতিষ্ঠানগুলো

রংপুরে ভালো ফলাফলে এগিয়ে সেরা শিক্ষা প্রতিষ্ঠানগুলো

নিজেস্ব প্রতিবেদক/ রংপুর ৩১মে

দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত এবছরের এসএসসি পরীক্ষায় ভালো ফলাফল করেছে রংপুরের সেরা শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। পাসের হার ও জিপিএ-৫ এবারও সন্তোষজনক বলে দাবি করেছেন প্রতিষ্ঠান প্রধানরা। আর শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা খুশি ভালো ফলাফলের ধারাবাহিকতায়।
রোববার (৩১ মে) দুপুরে খোঁজ নিয়ে জানা গেছে প্রতিবছরের মতো এবারও সাফল্যের ধারাবাহিকতায় এগিয়ে আছে রংপুর মহানগরীর সেরা শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে।
এবছর রংপুর ক্যাডেট কলেজ থেকে ৫৪ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ৫৪ জনই জিপিএ-৫ পেয়েছে। শতভাগ পাসে এই প্রতিষ্ঠানটি বরাবরই সেরা।
রংপুর ক্যান্টপাবলিক স্কুল এন্ড কলেজে ৫০৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৫০৭ জন পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৩১১ জন। দু’জন পরীক্ষার্থী অসুস্থ্যতার জন্য উত্তীর্ণ হতে পারেনি দাবি করেছেন প্রতিষ্ঠান প্রধান।
রংপুর জিলা স্কুলে ২৫০ জন পরীক্ষার্থী পরীক্ষা দিয়ে শতভাগ পাশ করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৬০ জন। রংপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে ২৬৮ জন পরীক্ষার্থীর মধ্যে ২৬৬ জন পরীক্ষা পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ১৫৫ জন।
দ্যা মিলেনিয়াম স্টারস্ স্কুল এন্ড কলেজে ১৩১ জন পরীক্ষা দিয়ে শতভাগ পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৮৮ জন। পুলিশ লাইন স্কুল এন্ড কলেজে ৪’শ জন পরীক্ষা দিয়ে ৩৯৫ জন পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ১৩৮ জন।
রংপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজ থেকে ২১০ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করেছে ২০১ জন। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৭ জন। শতভাগ পাস বঞ্চিত এই শিক্ষা প্রতিষ্ঠানের নয়জন পরীক্ষার্থী ফেল করেছে।
করোনা পরিস্থিতির কারণে শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় ফলপ্রত্যাশীরা এবার তাদের প্রিয় শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ভিড় করতে পারেনি। দুপুর থেকে মোবাইল ফোনে এসএমএস ছাড়াও বিভিন্ন কম্পিউটারের দোকান থেকে অনলাইনে ফল নিশ্চিত হন। তবে এবার আগের মত উত্তীর্ণদের মধ্যে উচ্ছ্বাস উল্লাস ছিল না।
এ বছর দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে রংপুর জেলার ৪৮টি কেন্দ্রে ৩৫ হাজার ৯৫৪ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়।
এদিকে রোববার বেলা সাড়ে ১১টায় দিনাজপুর শিক্ষাবোর্ডের আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করা হয়। এতে এই শিক্ষাবোর্ড এ বছর গড় পাসের হার ৮২.৭৩ শতাংশ। যা গতবার ছিল ৮৪.১০ শতাংশ।
এনপি৭১

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah