সংবাদ শিরোনাম :

রংপুরে মানব ও শিশু পাচার প্রতিরোধে নারী মৈত্রীর মতবিনিময়

রংপুরে মানব ও শিশু পাচার প্রতিরোধে নারী মৈত্রীর মতবিনিময়

রংপুরে মানব ও শিশু পাচার প্রতিরোধে নারী মৈত্রীর মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক
মানব ও শিশু পাচার প্রতিরোধ এবং শিশুর প্রতি সকল প্রকার সহিংসতা রোধে নারী মৈত্রী গতকাল দুপুরে রংপুর বদরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের কনফারেন্স রুমে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল্যা আল মামুন । নির্বাচিত ই্উপি সদস্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক , নিকাহ রেজিষ্টার ,সমাজিক ও পেশা জীবি সংগঠক,সাংবাদিক উপস্থিত থেকে অংশ নেয়।
নারী মৈত্রীর পিসিটিএসসিএন প্রকল্প সমন্বয়কারী মোমেনুল হক মোমেন, মতবিনিময় সভায় বলেন, মানব পাচার প্রতিরোধ ও দমনে সরকারের জাতীয় পরিকল্পনা ২০১৮-২০২২ এবং নারী ও শিশু পাচার এবং নির্যাতন সহিংসতা নিরসনে সরকারের গৃহিত পদক্ষেপ ও বে-সরকারী সংস্থার কর্ম-পরিকল্পনার অংশ। এসময় শিশু পাচার ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে সরকারী সাহায্যে সহায়তায় নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ১০৯, জরুরী পুলিশ ও ফায়ার সার্ভিসের জন্য ৯৯৯, জাতীয় মানব অধিকার সহায়ক ১৬১০৮ সরকারী আইনগত সহায়তায় ১৬৪৩০, শিশু সহায়তায় সমাজ সেবার কল সেন্টার ১০৯৮ ইত্যাদিতে যোগাযোগ রাখার ব্যাপারে সচেতনতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করা হয়। মতবিনিময় সভায়, শিশুদের পাচার প্রতিরোধ আইনী সাহায়াতা, সচেতনতা বৃদ্ধি করতে ব্যাপক আলোচনা হয়। শিশু পাচার প্রতিরোধে, স্কুল কলেজ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ জন বহুল জায়গায় সরকারের হেল্প লাইনের নম্বর গুলো দেয়াল লিখন ও প্রচারণা বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করা হয়।
এ সময় প্রধান অতিথি বলেন, মানব ও শিশু পাচার প্রতিরোধে সকলকে এগিয়ে আসতে হবে। জন সচেতনতার পাশাপাশি সকলকে মিলে মিশে কাজ করতে হবে।

Related Posts

leave a comment