বুধবার, ১৬ Jun ২০২১, ০৬:৫৫ পূর্বাহ্ন

রংপুরে মার্কেট-শপিংমল বন্ধের দাবি করোনা প্রতিরোধ নাগরিক কমিটির

রংপুরে মার্কেট-শপিংমল বন্ধের দাবি করোনা প্রতিরোধ নাগরিক কমিটির

এনপিনিউজ৭১/ নিজেস্ব প্রতিবেদক/ ১৪ মে

রংপুরে করোনা পরিস্থিতির ভয়াবহতা রুখতে অবিলম্বে মার্কেট, শপিংমলসহ সকল প্রকার দোকানপাট বন্ধ ঘোষণা করতে জেলা প্রশাসকের প্রতি দাবি জানিয়েছে করোনা প্রতিরোধ নাগরিক কমিটি। অন্যথায় রংপুর করোনার হটস্পটে পরিণত হবার আশঙ্কা প্রকাশ করছেন সচেতন মহল।

বৃহস্পতিবার (১৪ মে) বিকেলে রংপুরের জেলা প্রশাসক আসিব আহসানকে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে এই দাবি জানান করোনা প্রতিরোধ নাগরিক কমিটির আহবায়ক ফখরুল আনাম বেঞ্জু।

করোনা প্রতিরোধ নাগরিক কমিটির প্যাডে লিখিত চিঠিতে বলা হয়, করোনার প্রভাব বৃদ্ধির শুরু থেকে রংপুরের জনগণ অনেকাংশে নিরাপদ সামাজিক দূরত্ব মেনে চলাচল করছিলো। কিন্তু গত ১০ মে সরকারি নির্দেশনায় সীমিত আকারে মার্কেট, শপিংমল ও দোকানপাট খুলে দেওয়ার ঘোষণায় পরিস্থিতি উল্টো হতে শুরু করে। জেলা প্রশাসন থেকে কঠোর নির্দেশনা দেওয়া হলেও তা না মেনেই মার্কেটে কেনাকাট চলছে। এছাড়াও রংপুরের প্রতিটি মার্কেটে মানুষের অভাবনীয় ভিড় উদ্বেগের। তাই  করোনার প্রাদুর্ভাব মোকাবিলায় অতিসত্বর সকল দোকানপাট, মার্কেট ও শপিংমল বন্ধের দাবি জানানো হয় চিঠিতে।

এ বিষয়ে করোনা প্রতিরোধে নাগরিক কমিটির আহবায়ক ফকরুল আনাম বেঞ্জু বলেন, আমরা লক্ষ করছি সীমিত আকারে দোকানপাট ও মার্কেট খোলার কথা ও কিছু নির্দেশনা মেনে চলার কথা থাকলেও তা মানা হচ্ছেনা। মার্কেটে প্রচুর মানুষজন যাতায়াত করছে। এর ফলে করোনার প্রাদুর্ভাব অনেকাংশে বাড়তে পারে। তাই দোকানপাট, শপিংমল ও মার্কেট বন্ধ করা জরুরি। তা নাহলে বড় বিপদের সম্মুখীন হবো আমরা রংপুরবাসী।

এনপি৭১


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah