রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৯:০৮ পূর্বাহ্ন

রংপুরে মৃদু শৈত্যপ্রবাহ, তাপমাত্রা বাড়বে দু দিন পর

রংপুরে মৃদু শৈত্যপ্রবাহ, তাপমাত্রা বাড়বে দু দিন পর

আকাশ খাঁন, রংপুর

বাংলাদেশের বেশ কিছু এলাকা জুড়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

এই শৈত্যপ্রবাহ আরও কয়েকদিন ধরে চলবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। আবহাওয়া অধিদপ্তরে জানিয়েছেন, আগামী আরও দুই একদিন এই ঠাণ্ডা আবহাওয়া থাকতে পারে।

রংপুরের তাপমাত্রা অনেক কমলেও দেশের বিভিন্ন স্থানে বেড়েছে তুলনা মূলক তাপমাত্রা। ঠাণ্ডার সঙ্গে রয়েছে কনকনে হাওয়া। আবহাওয়াবিদ মোস্তাফিজার রহমান জানিয়েছেন, দেশের বেশ কয়েকটি জেলার ওপর দিয়ে মাঝারি ধরণের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।
এই জেলার মধ্যে রয়েছে রংপুর, ফরিদ,রাজশাহী, যশোর, কুষ্টিয়া, বরিশাল, ভোলা ও ময়মনসিংহ বিভাগের বেশ কিছু জেলা। এসব জেলায় তাপমাত্রা আট থেকে দশের মধ্যে ওঠানামা করছেন।

রংপুরে তাপমাত্রা নেমে এসেছে
প্রচণ্ড শীতের সঙ্গে রয়েছে ঘন কালোকুয়াশা, দিনের বেলা গাড়িতে লাইট জ্বালিয়ে সড়ক পাড়াপাড় হতে হয়। জানা থাকবা ভালো তাপমাত্রা ১০-৮ ডিগ্রী সেলসিয়াস থাকলে সেটিকে মৃদু শৈত্যপ্রবাহ, ৮-৬ এর মধ্যে মাঝারি শৈত্যপ্রবাহ এবং ৬ এর নীচে থাকলে তাকে তীব্র শৈত্যপ্রবাহ হিসেবে বিবেচনা করা হয়।

আবহাওয়াবিদ মোঃ মোস্তাফিজার রহমান জানিয়েছেন, আপাতত এই শৈত্যপ্রবাহ তেমন তীব্র হওয়ার আশঙ্কা নেই দুই একদিন পর তাপমাত্রা বাড়বে এবং চলতি মাসেই আরেকটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।
আজ রংপুরে সর্বো নিম্ন তাপমাত্রা ছিল ৮.৯° সেঃ এবং সর্বোচ্চ রেকর্ড করা হয়েছে ২২°সেঃ আর সন্ধ্যা ছয়টা পর্যন্ত বাতাসের আদ্রতা ছিলো ৭৭ শতাংশ।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah