শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন

রংপুরে মেট্রো ডিবির অভিযানে ১ট্রাক মেয়াদোত্তীর্ণ আটা জব্দ গ্রেফতার-২

রংপুরে মেট্রো ডিবির অভিযানে ১ট্রাক মেয়াদোত্তীর্ণ আটা জব্দ গ্রেফতার-২

নিউজ ডেক্সঃ

রংপুরে ভেজালবিরোধী অভিযানে ট্রাক ভর্তি মেয়াদোত্তীর্ণ ১৩ হাজার ৪৮০ কেজি আটা ট্রাকসহ জব্দ করেছে রংপুর মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।এ সময় দুই জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, রংপুর নগরীর পার্বতীপুর মেহগনি গাছবাগান এলাকার মৃত আনছার আলীর ছেলে রাশেদ মিয়া (৩৪) এবং একই এলাকার ভগিবালাপাড়া এলাকার ভাড়াটিয়া মৃত আব্দুল হামিদের ছেলে জিয়াউর রহমান (৩২)।

রবিবার (২২ আগস্ট) দুপুরে সেন্ট্রাল রোডস্থ রংপুর মেট্রোপলিটন গোয়েন্দা কার্যালয়ে আয়োজিত এক  সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা বিভাগ) কাজী মুত্তাকী ইবনু মিনান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা বিভাগ(ডিবি)জানতে পারে যে, রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানাধীন পার্বতীপুর এলাকা থেকে একটি ট্রাকে মেয়াদোত্তীর্ণ আটা বোঝাই করে অন্যত্র নিয়ে যাওয়া হচ্ছে। উক্ত সংবাদটি তৎক্ষণাৎ রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ বিপিএম মহোদয়কে জানানো হয়। পরবর্তীতে পুলিশ কমিশনার মহোদয়ের নির্দেশনায় শনিবার (২১ আগস্ট) রাতে মহানগর পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (ডিবি) ফারুক আহমেদের নেতৃত্বে একটি দল, রংপুর মেট্রোপলিটন (ডিবি) পুলিশ, জেলা প্রশাসন ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, রংপুর এর যৌথ অভিযানে রংপুর মহানগরীর পার্বতীপুর এলাকায় সাঁড়াশি অভিযান চালায়। এ সময় পার্বতীপুর বউবাজার সংলগ্ন মেহগনি গাছবাগান নামক স্থানে আটার বস্তা বোঝাই একটি ট্রাক আটক করেন।

আটককৃত ট্রাকটি তল্লাশি করাকালে মেয়াদোত্তীর্ণ ৪০ কেজি ওজনের ২৭২ বস্তা আটা এবং আলাদা ৬৫ বস্তা প্রতিটি বস্তায় ২০ কেজি করে ওজনের প্যাকেট জব্দ করা হয়। জব্দকৃত ১৩ হাজার ৪৮০কেজি আটার আনুমানিক মূল্য ৫ লাখ পঞ্চাশ হাজার টাকা।

সংবাদ সম্মেলনে কাজী মুত্তাকী ইবনু মিনান বলেন, ট্রাক থেকে প্রতিটি বস্তা নামিয়ে বস্তার মুখ খুলে যাচাই-বাছাই করে দেখা যায়, আটা গুলো মেয়াদ উত্তীর্ণ। এছাড়া কাগজপত্র যাচাই-বাছাই করে দেখা যায়, নির্দিষ্ট কর্তৃপক্ষের অনুমোদনহীন ও ট্রেড লাইসেন্স জালিয়াতি করে আটার বস্তায় অন্য নাম ব্যবহার করা হয়েছে।

মেয়াদোত্তীর্ণ এই আটা ভর্তি ট্রাকটি রংপুর থেকে অন্যত্র পাঠানো হচ্ছিল। আটাগুলো পুনরায় প্যাকেটজাত করে নওগাঁসহ দেশের বিভিন্ন স্থানে বাজারজাতকরণসহ হোটেল ও রেস্তোরাঁয় সরবরাহের উদ্দেশ্য ও পরিকল্পনা ছিল চক্রটির।কাজী মুত্তাকী ইবনু মিনান বলেন, মেয়াদোত্তীর্ণ আটা জীবন ও স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর। মেয়াদোত্তীর্ণ খাদ্য বিষের মতো শরীর ও স্বাস্থ্যের চরম ক্ষতি করে।

মেয়াদোত্তীর্ণ আটা মজুদ, পরিবহন, ক্রয়-বিক্রয় ও অবৈধভাবে ব্যবহারের সাথে জড়িত সকলকে তদন্তের মাধ্যমে বের করে এনে আইনের আওতায় আনা হবে। এ ঘটনায় রংপুরের স্যানেটারি ও নিরাপদ খাদ্য ইন্সপেক্টর মাহবুবর রহমান বাদী হয়ে নিরাপদ খাদ্য আইনে ওই দুজনের বিরুদ্ধে রংপুর মেট্রোপলিটন কোতোয়ালী থানায় মামলা করেছেন।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution