October 25, 2020, 6:54 pm

Just In : আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল করোনা সন্দেহ: রংপুর থেকে একজনকে ঢাকায় স্থানান্তর   
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
ভোট কারচুপির অভিযোগে রংপুরের হরিদেবপুরে মেম্বার প্রার্থীর পুনরায় ভোট গ্রহনের দাবি রাণীশংকৈলে পিপিআর ভ্যাক্সিনেশন ক্যাম্পেইনের উদ্বোধন স্কুল ও মাদ্রাসায় বার্ষিক পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী সৈয়দপুরে নষ্ট মিটারে মাসে কোটি টাকার বিদ্যুৎ বিল: উর্দুভাষী ক্যাম্প নিয়ে নেসকোর তেলেসমাতি কারবার নীলফামারীতে ইবতেদায়ী মাদরাসা জাতীয়করণের দাবিতে মানববন্ধন নীলফামারীতে ৫ যুব উদ্যোক্তাকে ১ লাখ ৯৪ হাজার ৫শ টাকার সহযোগিতা প্রদান সৈয়দপুর হাসপাতালে আবারো চালু করতে যাচ্ছে ‘সুভা’র স্বেচ্ছায় সেবাদান কার্যক্রম সৈয়দপুরে ট্রাকের ধাক্কায় নারী শ্রমিক নিহত হাতীবান্ধায় নৌকা নিয়ে শ্যামল ও শাহাদাতের বিজয় রংপুরের ৩টি ইউপি নির্বাচনে দুটিতে স্বতন্ত্র প্রার্থী একটিতে নৌকা জয়ী
রংপুরে যৌন ও প্রজনন বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত

রংপুরে যৌন ও প্রজনন বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত

নাজমুল হুদা নিমু, রংপুর ২৩ সেপ্টেম্বর 

সামাজিক দুরুত্ব বজায় রেখে রংপুরে যৌন ও প্রজনন বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। বুধবার (২৩ শে সেপ্টেম্বর) ব্র্যাক লার্নিং সেন্টার দর্শনা শাখায় Sensitation Workshop On SRHR Issues Of NCTB Curriculum নামের এই ওয়ার্কশপটি অনুষ্ঠিত হয়।
শুরুতে RHRN এর প্রজেক্টের মুখপাত্র ও ম্যানেজার মর্জিনা খাতুন ওয়ার্কশপে সবাইকে স্বাগতম জানান ও উদ্দেশ্য সম্পর্কে অবহিত করেন এবং সবাইকে Covid-১৯ পরিস্থিতির সকল নিয়ম কানুন মেনে চলার জন্য অনুরোধ জানান।
আসাদুজ্জামান আবীর এর সঞ্চালনায় উক্ত ওয়ার্কশপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদিয়া সুমি। এতে সেকেন্ডারি স্কুলের শিক্ষক-শিক্ষিকাবৃন্দের সাথে ইয়ুথ এডভোকেটরা ওয়ার্কশপে অংশ নেন।
RHRN এর PMEL অফিসার আবুল বরকতের প্রেজেন্টেশনের পর মোঃ  SRHR ইস্যু ও ইয়ুথ এডভোকেটদের অর্জন তুলে ধরেন। শিক্ষকগণ ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত SRHR বিষয়েগুলো কিভাবে শ্রেণীকক্ষে পড়ান , কি কি পদ্ধতি অনুসরণ করেন, বা সঠিক বাস্তবায়নের জন্য তাদের করণীয় গুলো তুলে ধরেন।
প্রধান অতিথি UNO ইসরাত সাদিয়া সুমি সবার আলোচনা শুনে SRHR প্রজেক্ট টাকে বাস্তবায়ন করতে কিছু দিক নির্দেশনা দেন শিক্ষক , Smc সদস্য ও ইয়ুথ এডভোকেট দের । তৃণমূল পর্যায়ে SRHR শিক্ষা ছড়িয়ে দেয়ার আহবান জানিয়ে তিনি প্রতিশ্রুতি দেন যে, এখন থেকে শিক্ষকদের সাথে সভা কালে মিটিং এজেন্ডা হিসাবে SRHR বিষয়টি অন্তর্ভুক্ত রাখবেন। সেই সাথে এই ধরণের ওয়ার্কশপ আয়োজনের জন্য ব্র্যাক কে ধন্যবাদ জানান তিনি।
এছাড়াও উক্ত ওয়ার্কশপে আরও উপস্থিত ছিলেন, ব্র্যাকের লিমিয়া দেওয়ান, সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার এ কে এম জাহেদুল ইসলাম, ব্র্যাক ডিভিশনাল কো-অর্ডিনেটর জালাল উদ্দিন , ডিভিশনাল ম্যানেজার, ব্র্যাক শিক্ষা কর্মসূচি এবং অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, পুরো অনুষ্ঠানে কঠোরভাবে সামাজিক দুরুত্ব ও Covid 19 এর নিয়ম যেমন মাস্ক পড়া, সানিটাইজার ব্যবহার সহ সব নিয়ম মানা হয়।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah