রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:৫১ পূর্বাহ্ন

রংপুরে সাত দিনে মেলায় ২৫ কোটি টাকার উর্ধ্বে আয়কর আদায়

রংপুরে সাত দিনে মেলায় ২৫ কোটি টাকার উর্ধ্বে আয়কর আদায়

রংপুরে সাত দিনে ২৫ কোটি টাকার উর্ধ্বে আয়কর আদায় হয়েছে। আয়কর মেলায় রিটার্ন দাখিল করেছেন ৩৮ হাজার ১৮ জন। বিগত বছরের চেয়ে এবার প্রায় দেড় কোটি টাকার বেশি কর আদায় হয়েছে। বুধবার (২০ নভেম্বর) সন্ধ্যায় আয়কর মেলার সমাপণী দিনে প্রেস ব্রিফিং এ তথ্য জানান রংপুর কর অঞ্চলের কর কমিশনার মোঃ আবদুল লতিফ।

তিনি বলেন, রংপুর কর অঞ্চলের মেলায় গত সাত দিনে প্রায় ৮০ হাজার করদাতা সেবাগ্রহণ করেছেন। রিটার্ন দাখিল করেছে ৩৮ হাজার ১৮ জন। নতুন ই-টিআইএন এর পরিমান ১ হাজার ৩৫৮। এবার মেলায় রি-রেজিস্ট্রেশন করেছে মাত্র ছয় জন।

কর কমিশনার মোঃ আবদুল লতিফ বলেন, গত বছরের চেয়ে এবার মেলায় আয়কর আদায় বেশি হয়েছে। মোট দাখিলকৃত রির্টানের বিপরীতে ২৫ কোটি ১২ লাখ ৩৭ হাজার ১০৩ টাকা কর আদায় হয়েছে। যা গত বছর ছিল ২৩ কোটি ৮৭ লাখ ৫৫ হাজার ৮৪৯ টাকা।

প্রেস ব্রিফিংয়ে উপ-কর কমিশনার সুমন কুমার বর্মন জানান, আয়কর মেলাতে উল্লেখযোগ্য সংখ্যক করদাতা উৎসব ও আনন্দমুখর পরিবেশে আয়কর রিটার্ন দাখিল করেন। মেলায় একই স্থানে আয়কর রিটার্ন ফরম ও চালান সংগ্রহ, পরামর্শ গ্রহণ ও ব্যাংক এবং ই-পেমেন্ট এর মাধ্যমে আয়কর জমা দিয়ে অতিঅল্প সময়ে সেবা করদাতাগণ দ্রুত সেবা পেয়েছেন।

তিনি আরও বলেন, জনগণের মাঝে রাজস্ব সংস্কৃতি চর্চা বৃদ্ধিতে দেশব্যাপী আয়কর মেলা আরো বিস্তৃত করা হবে। গত বছর আয়কর মেলায় সেবা গ্রহণকারী করদাতার সংখ্যা ছিল প্রায় ৫৮ হাজার। রিটার্ন দাখিল করেছিল ১৯ হাজার ২৩২ জন। এবার তা ছাড়িয়েছে গেছে। এবছর রংপুর কর অঞ্চলের আওতায় রংপুর মহানগরীসহ সাত জেলা ও পাঁচটি উপজেলার মোট ১২টি ভেন্যুতে আয়কর মেলার আয়োজন করা হয়।

এদিকে মেলায় যারা রিটার্ন দাখিলসহ কর দিতে পারেন নি, তাদের জন্য কর অঞ্চল কার্যালয় জেলা পর্যায়ে আাগমী ৩০ নভেম্বর পর্যন্ত আয়কর দেয়ার সুযোগ থাকবে বলেও জানানো হয়।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution