শনিবার, ৩১ Jul ২০২১, ০৭:১৭ অপরাহ্ন

রংপুরে সিটি কর্পোরেশনের নকশাঁ বর্হিভূত ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে বাড়ি নির্মাণের অভিযোগ

রংপুরে সিটি কর্পোরেশনের নকশাঁ বর্হিভূত ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে বাড়ি নির্মাণের অভিযোগ

এনপিনিউজ৭১/স্টাফ রিপোর্টার /৭ মার্চ রংপুর   

রংপুরে সিটি কর্পোরেশনের নকশাঁ বর্হিভূত ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে বাড়ি নির্মাণের অভিযোগ। এই ঘটনায় সিটি কর্পোরেশন ওই ব্যাংক কর্মকতাকে বাড়ি নির্মাণ বন্ধ রেখে অনুমোদিত নকশা দাখিল করার নির্দেশ দিলেও তিনি নোটিশের তোয়াক্কা না করে বাড়ি নির্মাণ অবহৃত রেখেছেন মর্মে জানা গেছে।

অনুমোদিত নক্সা
অভিযোগ সূত্রে জানাযায়, রংপুর সিটি কর্পোরেশনের ৪নং ওয়ার্ডের আমাশু কুকরুল এলাকার ন্যাশনাল ব্যাংকের লালমনিরহাট জেলার পাট গ্রাম শাখার অফিসার মামুন অর রশিদ সিটি কর্পোরেশনের অনুমোদন নিয়ে একটি বাড়ি নির্মানের কাজ শুরু করেন। ২০০৭ সালে জুয়েল আহম্মেদের কাজ থেকে ৪ শতক জমি ক্রয় করেন। পরে শুরুতেই ব্যাংক কর্মকর্তা মামুন অর রশিদ সিটি কর্পোরেশন থেকে অনুমোদন নিলেও নকর্শা বহিঃভূত বাড়ি নির্মাণ শুরু করেন। এলাকাবাসী ওই নিয়মের মধ্যে থেকে ওই বাড়ি নির্মাণ করার অনুরোধ করলে তিনি তোয়াক্কা না করে বাড়ি নির্মান করতেই থাকেন।
এ ঘটনায় পাশ্ববর্তী জমির মালিক করিমূল ইসলাম রংপুর সিটি কর্পোরেশনকে একটি লিখিত অভিযোগ দিলে সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে সিটি কর্পোরেশন ব্যাংক কর্মকর্তা মামুন অর রশিদকে ৪ নভেম্বর ২০১৯ ইং তারিখে ৭ দিনের মধ্যে নকশা দাখিল করার জন্য নির্দেশ প্রদান করে। সেই নির্দেশ পেয়েও নকশা দাখিল না করে ওই ব্যাংক কর্মকর্তা বাড়ির নির্মান কাজ চালিয়ে যেতে থাকেন। পরে সিটি কর্পোরেশন পূনরায় ২৪ নভেম্বর ২০১৯ ইং তারিখে ৩ দিনের মধ্যে নকশা দাখিলের জন্য নির্দেশ দেয়। এর পরেও গত শক্রবার ওই বাংক কমকর্তা ৩ তলা বাড়ির ছাঁদ ঢালাইয়ের কাজ করতে থাকেন।
সরেজমিনে দেখা গেছে ব্যাংক কর্মকর্তা মানুর অর রশিদ বাড়ির নকর্শা অনুমোদনের টপ সিটে বাড়ি চারপাশে ৩ ফিট ৪ ইঞ্চি ছেড়ে রংপুর সিটি কর্পোরেশন বাড়ির অনুমোদন দেয়। কিন্তু তিনি ১ ফিটেরও কম জায়গা ছেড়ে বাড়ি নির্মান কাজ চালিয়ে যান।
এ বিষয়ে মামুন অর রশিদের সাথে কথা হলে তিনি বলেন, মিস্ত্রিরা কাজের শুরুতেই ভুল করেছেন। এখন তো আর এই বিল্ডিংটি ভেঙ্গে ফেলতে পারি না। যে কারণে এই কাজ বন্ধ করা সম্ভব হচ্ছে না।
রংপুর সিটি কর্পোরেশনের এসি এমদাদ হোসেন বলেন, এই বিষয়ে রংপুর সিটি কর্পোরেশন পক্ষ থেকে দ্রæত ওই ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে।

এনপি৭১/এ এস


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah