মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১২:৫০ পূর্বাহ্ন

রংপুরে হাম রুবেলা ক্যাম্পেইন সফল করতে রসিকের সংবাদ সম্মেলন

রংপুরে হাম রুবেলা ক্যাম্পেইন সফল করতে রসিকের সংবাদ সম্মেলন

এনপিনিউজ৭১/নিজস্ব প্রতিবেদক/ ১৫ মার্চ  রংপুর

রংপুর সিটি কর্পোরেশনের উদ্যোগে আগামী ১৮মার্চ থেকে ১১এপ্রিল পর্যন্ত হাম রুবেলা ক্যাম্পেইন সফল করতে আজ রোববার দুপুরে রসিক মিলনায়তনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে হাম রুবেলা ক্যাম্পেইন সম্পর্কে অবহিত করেন রসিক মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা ও বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আমিন আহমেদ খান।

রসিক প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞার সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন রসিক সচিব রাশেদুল হক, ডা.এম এ ওয়াহাব, রসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুজ্জামান ইবনে তাজ, মেয়র মহদয়ের একান্ত সচিব কাজী জাহিদ হাসান লুসিড, স্যানিটারী ইন্সপেক্টর আব্দুল কাইয়ুম ও শোয়ায়েব ইকবাল প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, রসিক পুরাতন ওয়ার্ড ১৫টিতে ২৮৭টি স্কুল, ১৫টি স্থায়ী টিকাদান কেন্দ্র ও ১২০টি কমিউনিটি টিকা কেন্দ্রে ৭৭টি টিকা প্রদানকারী টিম টিকা প্রদান করবেন। ১৮ থেকে ২৪ মার্চ স্কুল পর্যায় ও ২৯ মার্চ থেকে ১১ এপ্রিল কমিউনিটি পর্যায়ে টিকা প্রদান করা হবে। ৩০ জন প্রথম, ৭জন ২য় ও ৪জন ৩য় সারির সুপারভাইজার কার্যক্রমটি তদারকি করবেন। ৭৭টি টিকা প্রদানকারী টিম ও ২৩১ জন স্বেচ্ছাসেবী সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ৯৭ হাজার ৫শ শিশুকে হাম রুবেলা টিকা প্রদান করবেন। হাম রুবেলা টিকার কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। তারপরেও যদি কোন প্রতিক্রিয়া দেখা যায় তাহলে অভিভাবকদের না ঘাবড়ে প্রয়োজনে নিকটবর্তী স্বাস্থ্য কেন্দ্র বা হাসপাতালে নিয়ে যেতে হবে। অসুস্থ শিশুকে কোন অবস্থাতেই টিকা দেয়া যাবে না। অভিভাবকরা শিশু সুস্থ্য আশ্বস্ত করলে পরে ক্যাম্পেইন চলাকালে এ টিকা প্রদান করা হবে। কোন শিশু আগে এই টিকা নিয়ে থাকলেও অতিরিক্ত এ টিকা প্রদান করা যাবে। রসিক মিলনায়তনে এর আগে একই বিষয়ে সুপারভাইজাদের এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়।

এনপি৭১/মেহি


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah