রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:৪৩ পূর্বাহ্ন

রংপুরে হোমিও মিনি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের উদ্বোধন

রংপুরে হোমিও মিনি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের উদ্বোধন

dav

নিজস্ব প্রতিবেদক
গ্রামীণ সমাজের দুস্থ ও হতদরিদ্র মানুষের চিকিৎসা সেবা নিশ্চিতকরণের লক্ষ্যে চালু করা হয়েছে হোমিও মিনি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার। বৃহস্পতিবার বিকেলে রংপুরের মিঠাপুকুর উপজেলার লালবাগ ভেন্ডাবাড়ি রোড সংলগ্নে কাশিমপুরে প্রগতিশীল উন্নয়ন প্রচেষ্টা পরিচালিত এই হাসপাতালের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

ভারত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালের কান্ট্রি ডিরেক্টর ডাঃ মোঃ রইচ উদ্দিন আকন্দ প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে হোমিও মিনি হাসপাতালের কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় তিনি হাসপাতালটি পরিদর্শন করে হাসপাতাল পরিচালনা পর্ষদের সাথে কুশল বিনিময় করেন।
প্রগতিশীল উন্নয়ন প্রচেষ্টার (পিইউপি) সভাপতি মোঃ ওসমান গণির সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- মিঠাপুকুর উপজেলার নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান বাবু নিরঞ্জন মহন্ত, নব-নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার জেসমিন, ৯নং ময়েনপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শামছুল আলম মন্ডল প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পিইউপি’র নির্বাহী পরিচালক সাজ্জাদুর রহমান লাবলু।
অনুষ্ঠানে বক্তারা জানান, প্রগতিশীল উন্নয়ন প্রচেষ্টা (পি.ইউ.পি) পরিচালিত হোমিও মিনি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার থেকে মিঠাপুকুর সহ আশপাশের উপজেলার হতদরিদ্র দুস্থ ও চিকিৎসা সেবা সুবিধা বঞ্চিত মানুষ স্বল্প খরচে সেবা পাবেন। এছাড়াও এই প্রতিষ্ঠানে হোমিও চিকিৎসার ওপর স্বল্প মেয়াদী কোর্সের মাধ্যমে দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণ ব্যবস্থা করা হবে। ইতোমধ্যে এই হাসপাতালে ভারতের পশ্চিমবঙ্গের শিলিগুড়ির ভারত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালের পক্ষ থেকে হোমিও ওষধ দেয়া হয়েছে। এছাড়াও চিকিৎসক দিয়ে সার্বিক সহযোগিতার ব্যবস্থা রাখা হবে।
অনুষ্ঠানে স্থানীয় সংগঠক ও সমাজ উন্নয়নকর্মী রোকনুজ্জামান, মুকুল মিয়া, সেলিম মিয়া, শামীম পাইকার, নুর আলম মিয়া, আতাউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution