মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৭:২৪ পূর্বাহ্ন

রংপুরে ২৭৯০ কেজি চালসহ ইউপি সদস্য গ্রেফতার

এনপিনিউজ৭১/ নিজেস্ব প্রতিবেদক/ ২৩ এপ্রিল রংপুর

রংপুরের কাউনিয়ায় কাজের বিনিময়ে খাদ্য-কাবিখা কর্মসূচির ২ হাজার ৭শ’ ৯০ কেজি চালসহ আশরাফুল আলম নামে এক ইউপি সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। সে বালাপাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ড সদস্য ও স্থানীয় যুবলীগের সাবেক নেতা।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বিকেলে কাউনিয়া উপজেলার রাজেন্দ্র বাজারের একটি চাতালে গোপনে সরকারি চালের বস্তা পরিবর্তনের সময় তাকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল ইসলাম এতথ্য নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার বিকেলে গোপন সূত্রের ভিত্তিতে রাজেন্দ্র বাজার এলাকায় পুস্প নামে এক চাতালে অভিযান চালায় পুলিশ। এসময় সেখানে কাবিখা প্রকল্পের জন্য উত্তোলন করা সরকারি চালের ৩০ কেজির বস্তা পরিবর্তন করছিলেন ইউপি সদস্য আশরাফুল আলম।

পুলিশ ঘটনাস্থল থেকে ২ মেট্রিক টন ৭৯০ কেজি চালসহ হাতে নাতে ওই ইউপিকে গ্রেফতার করে।  প্রাথমিক জিজ্ঞাসাবাদে এই চাল কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে বস্তা পরিবর্তনের কথা স্বীকার করেছেন বলে ওসি জানান।

এদিকে কাউনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উলফৎ আরা বেগম বলেন, কাবিখা প্রকল্পের সভাপতি হিসেবে ইউপি সদস্য আশরাফুল খাদ্য গুদাম হতে সরকারি চাল উত্তোলন করেছে। কিন্তু সেই চাল প্রকল্পের শ্রমিকদের মধ্যে বিতরণ না করে কালোবাজারে বিক্রি করার উদ্দেশ্যে সে গোপনে বস্তা পরিবর্তন করছিলেন। পুলিশ তাকে হাতেনাতে গ্রেফতার করেছে।

সরকারি চাল কালোবাজারে বিক্রি চেষ্টা অভিযোগে ওই ইউপি সদস্যের বিরুদ্ধে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন বলে তিনি জানান ।

এনপি৭১/মেহি


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah