শুক্রবার, ২৫ Jun ২০২১, ১২:০৫ অপরাহ্ন

রংপুরে ৩২০০ লিটার তেলসহ টিসিবির ডিলার আটক

এনপিনিউজ৭১/নিজেস্ব প্রতিবেদক/ ১৪ এপ্রিল রংপুর   

করোনা মহামারির সাথে পবিত্র রমজান আসন্ন হওয়াতে রংপুরে বেড়ে চলেছে অবৈধভাবে নিত্যপণ্য মজুদদারিদের চোরাকারবারি। সরকারি বিপণন সংস্থা টিসিবি’র ন্যায্যমূল্যের মাল মজুদ হচ্ছে কালোবাজারে। এমন পরিস্থিতিতে কালোবাজারির সাথে জড়িতদের ধরতে ব্যাপক তৎপরতা চালাচ্ছে পুলিশ প্রশাসন। সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রংপুর মহানগর ও মিঠাপুকুরে অভিযান চালিয়ে প্রায় সাড়ে দশ লাখ টাকার খাদ্যপণ্য উদ্ধার করেছে পুলিশ। ন্যায্যমূল্যের পণ্য অবৈধভাবে মজুদ করে রাখার অভিযোগ গ্রেফতার হয়েছে চার ব্যবসায়ী। সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেন রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি এন্ড মিডিয়া) উত্তম প্রসাদ পাঠক।


তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে রংপুর নগরীর পাকপাড়া এলাকার রূপান্তর টাওয়ার সংলগ্ন একটি গোডাউন থেকে এসব মালামাল উদ্ধার করা হয়। অভিযান চালিয়ে অবৈধভাবে মজুত করা টিসিবির ৩২০০ লিটার সয়াবিন তেল ও ৫ বস্তা চিনি উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ। এর অনুমানিক মূল্য প্রায় ৩ লাখ ৩৩ হাজার টাকা। অভিযানের সময় টিসিবির ডিলার পার্থ ঘোষ (৩১) ও তার বড়ভাই মিথুন ঘোষকে (৪০) গ্রেফতার করা হয়।
এরআগে দুপুরে নগরীর আলমনগর রবার্টসনগঞ্জ এলাকা থেকে এক ডিলারের বাসার ভেতরের গোডাউনে অবৈধভাবে মজুদ করে রাখা টিসিবির ৩২৪ কার্টুন অর্থাৎ ৬৪৮০ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়। যার অনুমানিক মূল্য প্রায় ৬ লাখ ৪৮ হাজার টাকা। এ সময় এরফান হাসান সুমনকে (৩৪) ও হারুন-উর-রশিদকে (৫৫) গ্রেফতার করে পুলিশ।
সরকারি খাদ্যপণ্য অবৈধভাবে মজুদ করার ঘটনায় গ্রেফতার হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলেও তিনি জানান।
এদিকে সোমবার বিকেলে মিঠাপুকুর উপজেলার শঠিবাড়ি বাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সেখানে নওয়াব আলী ও বদিউজ্জামান পাতু নামে দুই ব্যবসায়ীর গোডাউন থেকে টিসিবির ১৬১ লিটার সয়াবিন তেল ও ১৮ বস্তা চিনি পণ্য উদ্ধার করা হয়। ওই দুই ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিট্রেট নূরে আলম সিদ্দিকী ৬০ হাজার টাকা জরিমানা করেন।
অবৈধ লাভের জন্য টিসিবির ডিলারদের সাথে যোগসাজশে এসব পণ্য কালোবাজারে মজুদ করে রেখেছিলেন ওই ব্যবসায়ীরা। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। একই সাথে জড়িত ডিলার ও অন্যদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে প্রশাসন।
সম্প্রতি প্রাণঘাতী করোনার প্রভাবে বিপর্যন্ত গরিব-দুঃখী মানুষের জন্য টিসিবির ন্যায্যমূল্যে পণ্য ডিলারদের মাধ্যমে বিক্রয় করছে সরকার। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী অবৈধ লাভের উদ্দেশে তা মজুদ করে রাখছেন। তাদের বিরুদ্ধে পুলিশ প্রশাসন নিয়মিত অভিযান চালাচ্ছেন।

এনপি৭১/মেহি


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah