February 20, 2020, 11:12 pm

Just In : আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল করোনা সন্দেহ: রংপুর থেকে একজনকে ঢাকায় স্থানান্তর   
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
রংপুর জিলা স্কুলের শিক্ষকের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

রংপুর জিলা স্কুলের শিক্ষকের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

এনপিনিউজ৭১/স্টাফ রিপোর্টার/ রংপুর ২৫ জানুয়ারি ২০২০

রংপুর জিলা স্কুলের গণিত বিভাগের শিক্ষকের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে শনিবার দুপুরে নগরীর কাচারি বাজার বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে প্রধান সড়ক অবরোধ বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এসময় ওই শিক্ষকের বদলি আদেশ প্রত্যাহার না করা পর্যন্ত তারা ক্লাস বর্জন সহ বিক্ষোভ অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে তারা।
এদিকে শিক্ষার্থীদের অবরোধের কারণে সড়কের দুই পাশে যানবাহন আটকা পড়লে নগরীতে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশের হস্তক্ষেপে তারা অবরোধ প্রত্যাহার করে নেয়।

শিক্ষার্থীরা জানায়, গত ২০ জানুয়ারি রংপুর জিলা স্কুলের গণিতের শিক্ষক আব্দুল বাতেনকে কুড়িগ্রাম সরকারী উচ্চ বিদ্যালয়ে বদলি করা হয়। এতে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। তারা আন্দোলন শুরু করে।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, স্কুলে সমাজ বিজ্ঞান বিভাগে অতিরিক্ত শিক্ষক থাকার পরেও গণিত শিক্ষক আব্দুল বাতেনকে বদলি করে তার স্থলে জাহিদুর রতন নামে আরও একজন সমাজ বিজ্ঞানের শিক্ষককে নিয়োগ দেওয়া হয়েছে। এতে করে তাদের লেখাপড়ার বিঘœ ঘটবে।

শিক্ষার্থীদের আরও অভিযোগ, স্কুলে রসায়ন, শারীরচর্চাসহ বেশ কয়েকটি শিক্ষকের পদ শূন্য রয়েছে। সেগুলো পূরণ না করে স্কুলের জনপ্রিয় এই শিক্ষককে বদলি করা হয়েছে। তারা বদলি আদেশ প্রত্যাহারের দাবি জানান।

রংপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক মিজানুর রহমান আপেল জানান, গণিতের শিক্ষক আব্দুল বাতেনের বদলির আদেশ হাতে পেয়েছি। শিক্ষার্থীরা তাদের প্রিয় শিক্ষকের জন্য আন্দোলন করলে, করতে পারে। এতে আমার কি করার আছে।

 

এনপি৭১/মেহি

 

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2019-20 npnews71.com
Developed BY Akm Sumon Miah