মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০১:১৪ পূর্বাহ্ন

রংপুর জেলাকে ‌‘লকডাউন ঘোষণা

এনপিনিউজ৭১/নিজেস্ব প্রতিবেদক১৫ এপ্রিল রংপুর   

মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি ও বিস্তার প্রতিরোধের উদ্দেশ্যে অনির্দিষ্টকালের জন্য রংপুর জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করেছে জেলা প্রশাসন।

বুধবার (১৫ এপ্রিল) বিকেলে জেলা প্রশাসক মো. আসিব আহসান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে রংপুর জেলাকে অবরুদ্ধ ঘোষণা করা হয়।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ঝুঁকি মোকাবিলায় ‌‌‘করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি, রংপুর কমিটির সভার সিদ্ধান্ত ও জেলা সিভিল সার্জনের সুপারিশক্রমে সকলের সাথে আলোচনা করে রংপুর জেলাকে অবরুদ্ধ ঘোষণা করা হলো। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ কার্যকর হবার সময়ে, যে কোন উপায়ে/মাধ্যমে, যে কোন পথে রংপুর জেলায় জনসাধারণের প্রবেশ ও জেলা থেকে বহির্গমন সম্পূর্ণরুপে নিষিদ্ধ ঘোষণা করা হলো।

এতে আরো বলা হয়, সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে।  তবে জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান অর্থাৎ রোগীবাহী গাড়ি, ওষুধ, পণ্যবাহী, কৃষিপণ্য ও সংবাদপত্রসহ সকল ধরনের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ও মালবাহী গাড়ি এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

জনস্বার্থে জারিকৃত এ আদেশ আজ বুধবার (১৫ এপ্রিল) রাত ১০ টা থেকে কার্যকর ও পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে। এছাড়াও পূর্বের ন্যায় ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য বলা হয়েছে। এই আদেশ অমান্য করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এনপি৭১/মেহি


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah