সোমবার, ১৪ Jun ২০২১, ১১:৪২ অপরাহ্ন

রংপুর নগরীতে বাংলাদেশ সেনাবাহিনীর খাদ্য সামগ্রী বিতরণ

রংপুর নগরীতে বাংলাদেশ সেনাবাহিনীর খাদ্য সামগ্রী বিতরণ

এনপিনিউজ৭১/ আব্দুল্লাহ আল আমিন/ ২২ এপ্রিল রংপুর

করোনার পাদুর্ভাব যখন তীব্র গতিতে বেড়েই চলেছে, মানুষের জনজীবন ব্যপকভাবে বাধাগ্রস্ত হয়ে পড়েছে। কাজ কর্ম না থাকায় সকলে অলস জীবন পার করছে। অনেকের ঘরের খাদ্য সামগ্রী শেষ হয়ে অনাহারে জীবন কাটছে। সরকারি খাদ্য অনেকে পাচ্ছে কিন্তু ১০ কেজি চাল আর কত দিন যাবে।

এমতাবস্থায় করোনা ভাইরাসের পাদুর্ভাব মোকাবেলার পাশাপাশি মানব সেবায়ও কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী। বাংলাদেশ সেনাবাহিনীর নিজস্ব উদ্যোগে ১৫, ২১, ২২, ২৭, ২৮, ২৯, ৩০, ৩১ নং মোট-৮ টি ওয়ার্ডের ৪০০ জন অসহায় ও দুস্থদের মাঝে বুধবার (২২ এপ্রিল) দুপুর ১টার দিকে ২৮ নং ওয়ার্ডের কারমাইকেল কলেজিয়েট হাইস্কুল মাঠে খাদ্য সামগ্রী বিতরণ করেন। খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো চাল ৫ কেজি, ডাল ১ কেজি, আটা ২ কেজি, বিস্কুট ১ কেজি, সয়াবিন তৈল হাফ কেজি , লবন হাফ কেজি, সুজি ২৫০ গ্রাম। এ সময় সেনাবাহিনীর পক্ষে উপস্থিত ছিলেন ক্যাপ্টেন মোঃ শাফাত জামিল, সৈকত, ওয়ারেন্ট অফিসার জালাল ইসলাম, আব্দুল লতিফসহ সক্রিয় ফোর্স তাদের উপস্থিতিতে সুন্দর ও সু-শৃংখল ভাবে অসহায় ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ মোঃ সামসুল হক, ২১ নং ওয়ার্ড কাউন্সিলর মাহবুবার রহমান মঞ্জু, ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর হারুন অর রশিদ, ৩০ নং ওয়ার্ড কাউন্সিলর মালেক নিয়াজ আরজু, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর জাকারিয়া আলম শিবলু, ২৯ নং ওয়ার্ড কাউন্সিলর মোক্তার হোসেনসহ প্রমূখ।

খাদ্য বিতরণের আগে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে করোনা ভাইরাসের গুরুত্ব ও সচেতনতা মূলক সংক্ষিপ্ত বক্তব্য উপস্থাপন করেন। অতঃপর সু-শৃংখল ভাবে ৪০০ জনের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। এ সময় অসহায় ও দুঃস্থদের মাঝে কয়েকজন বাংলাদেশ সেনাবাহিনীকে ধন্যবাদ জানিয়ে বলেন, এগুলো কাজের জন্যই বাংলার মানুষ সেনাবাহিনী ছাড়া কিছু বোঝেনা। এই খাবার গুলো যদি অন্য কোন সংস্থা দিতো তাহলে আমরা অভাবী মানুষরা আদৌ পাইতাম কি না সন্দেহ আছে। তাই বাংলাদেশ সরকারের কাছে আমরা আবেদন করছি সরকারি ভাবে কোন ত্রান আসলে তা বাংলাদেশ সেনাবাহিনীর মাধ্যমে বন্টন করা হোক।

এ সময় কাউন্সিলর হারুন বলেন, বাংলাদেশ সেনাবাহিনীকে ধন্যবাদ তারা নিজেদের অর্থায়নে অসহায় ও দুঃস্থ মানুষের পাশে দাড়িয়েছেন, একদিকে তারা করোনা ভাইরাসের পাদুর্ভাব মোকাবেলায় কাজ করছে অপরদিকে মানুষের মাঝে মানবতার হাত বাড়িয়ে দিচ্ছে তাই সকল কাউন্সিলর ও ওয়ার্ডবাসীর পক্ষ থেকে আবারো বাংলাদেশ সেনাবাহিনীকে ধন্যবাদ।

এনপি৭১/ডেস্ক


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah