মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১০:২২ পূর্বাহ্ন

রংপুর নগরীতে বিধবার জমি জোর পূর্বক দখলের চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

রংপুর নগরীতে বিধবার জমি জোর পূর্বক দখলের চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

এনপিনিউজ৭১/স্টাপ রিপোর্টার/রংপুর ১০ ডিসেম্বর ২০১৯

রংপুর নগরীতে এক বিধবার জমি জোর পূর্বক দখল ও হয়রানী অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন ওই বিধবা মহিলা । মঙ্গলবার বিকেল নগরীর মূলাটোল এলাকার নিজবাস ভবনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আয়শা নামের ওই মহিলা।

লিখিত বক্তব্যে আয়শা বেগম বলেন, তার স্বামী লন্ডন প্রবাসী মৃত্যু ডাক্তার গিয়াস উদ্দিন জীবদশায় তাকে ২০০৭ সালে আলমনগর মৌজায় ২৩০ দাগে , ১২ শতক জমি রংপুর সদর সাব রেজিষ্ট্রি অফিসে ৪৫৪২ নং দলিল করে দেন। জমি প্রাপ্তির পর থেকে তিনি বাড়ি ও দোকান ঘর নির্মান করে ভোগ দখল করে আসছিল।

সে সময় ঢাকায় অবস্থান করা কালীন উক্ত জমি বাড়ি ঘর ও দোকান দেখা শুনার জন্য বদরগঞ্জ এলাকার মোহাম্মদ আলীর পুত্র মশিয়ার রহমানকে দায়িত্ব দেন। দায়িত্ব পাওয়ার পর থেকে মশিয়ার রহমান তার সকল ভাড়াটিয়াকে বের করে দিয়ে নিজে চক্রান্ত করতে থাকে। এক পর্যায়ে মশিয়ার রহমান পাশ্বের জমির মালিক লন্ডল প্রবাসী সাহেরা বানু মশিয়ার রহমানের বাবার নামে ভূয়া পাওয়ার অব এ্যাটনী দলিল করে নেয়। পরে নিজের নামে ভূয়া দলিল তৈরী করে মালিক হওয়ার চেষ্টা চালায়। তিনি আরও বলেন, মশিয়ার একজন প্রতারক ভূমিদস্যু. জবর দখলকারী ব্যক্তি। তার খপ্পরে পড়ে অনেকেই সর্বশান্ত হয়েছে। সে তাকে সর্বশান্ত করার করে তার বাড়িঘর ও ১২ শতক মূল্যবান জমি দখল করার পাঁয়তারা করে।

তিনি মশিয়ার রহমান ও তার লোকজনের অত্যাচারে অতিষ্ট হয়ে জমিটি বিক্রি করার সিদ্বান্ত নেয়। এবং গত -০৮-১২-১৯ ইং ইং তারিখে সে মোতাবেক সাহেবগঞ্জ এলাকার মৃত্যু আমিনুল ইসলামের পুত্র আকিফুল ইসলাম কাছে বিক্রি করেন। বিক্রয়ের পরে জমির দখল বুঝিয়ে দিতে গেলে এ সময় মশিয়ার রহমান ও তার লোকজন তার কাছে চাঁদা দাবি করে। সে চাঁদা দিতে অস্বীকার করায় বিভিন্ন ভাবে ভয়ভীতি ও হয়রানী করতে থাকে। তিনি মশিয়ার রহমানের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করে গত মঙ্গবার মূলাটোল নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করেন। এ সময় এলাকাবাসী লাভলী বেগম, হামিদা বেগম ও নাজমা বেগমসহ গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এনপি৭১/মেহি


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution