বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৬ অপরাহ্ন

রংপুর পীরগন্জ উপজেলায় এক স্কুল শিক্ষক বরখাস্ত

রংপুর পীরগন্জ উপজেলায় এক স্কুল শিক্ষক বরখাস্ত

ফারজুল ইসলাম পীরগন্জ (রংপুর):
রংপুরের পীরগঞ্জে একটি নারী শিক্ষাপ্রতিষ্ঠানের ধর্মীয় শিক্ষকের বিরুদ্ধে, একাধিক শিক্ষার্থীকে কৌশলে ফাঁদে ফেলে যৌন হয়রানির করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা ক মিটি তাকে সাময়িক বরখাস্ত করেছে।

ঘটনাটি জানা গেছে, ভুক্তভোগী এক ছাত্রীর লিখিত অভিযোগের মাধ্যমে ব্যবস্থাপনা কমিটি ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করে। সাময়িক বরখাস্ত হওয়া ওই শিক্ষক পার্শ্ববর্তী গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ধাপেরহাট হাসানপাড়া গ্রামের অনিল চন্দ্র মহন্তের ছেলে অনুপ কুমার মহন্ত।
পীরগঞ্জ উপজেলার ওই শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম গণমাধ্যমকে জানান, ২০১৫ সালের ২৬ জুলাই ধর্মীয় (কাব্যতীর্থ) শিক্ষক হিসেবে অনুপ কুমার মহন্ত ওই শিক্ষাপ্রতিষ্ঠানে যোগদান করেন। যোগদানের পর থেকেই তিনি ছাত্রীদের প্রাইভেট পড়ানোর নামে কৌশলে ফাঁদে ফেলে যৌন হয়রানি করেন বলে ১০-১২ জন ছাত্রীর অভিভাবক মৌখিক এবং এক ছাত্রী লিখিত অভিযোগ দেন করেছেন।

অভিযোগের পর গত ১২ জুলাই জরুরি সভায় ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত নেয় প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ। সভায় ওই শিক্ষকও উপস্থিত ছিলেন। তিনি একাধিক ছাত্রীর সঙ্গে অনৈতিক সম্পর্ক থাকার কথা লিখিতভাবে স্বীকার করেছেন বলেও রবিউল ইসলাম জানিয়েছেন ।

তিনি আরও জানান, শিক্ষক অনুপ কুমার তিন-চার মাস আগে পারিবারিকভাবে বিয়ে করেন। বিয়ের পর থেকেই তার বিরুদ্ধে একের পর এক ছাত্রীর সঙ্গে অনৈতিক সম্পর্কের ঘটনা ফাঁস হতে থাকে। এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী ও অভিভাবক গণমাধ্যমকে জানান, বেশ কয়েকজন ছাত্রীর সঙ্গে অনৈতিক সম্পর্কের অভিযোগ রয়েছে ওই শিক্ষকের বিরুদ্ধে।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution