বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৬:১৮ অপরাহ্ন

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ১৩৫, মৃত্যু আরও ২

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ১৩৫, মৃত্যু আরও ২

নিজেস্ব প্রতিবেদক, রংপুর ১৩ আগস্ট

রংপুর বিভাগে কমছেই না করোনা ভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় ৪৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন করে আরও ১৩৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এনিয়ে রংপুর বিভাগে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭ হাজার ৮৭৫ জনে দাঁড়িয়েছে।
এদিকে একই সময়ে নীলফামারী ও গাইবান্ধা জেলায় করোনা আক্রান্ত আরও দুইজনের মৃত্যু হয়েছে। বর্তমানে রংপুর বিভাগে এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৩২ জনে। বুধবার (১২ আগস্ট) পর্যন্ত আট জেলায় সুস্থতার সংখ্যা বেড়ে ৫ হাজার ৫৯০ জনে পৌঁছেছে।
বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৮ জেলায় মধ্যে দিনাজপুুরে ৫৩, রংপুরে ২২, ঠাকুরগাঁওয়ে ১৭, গাইবান্ধায় ১০, নীলফামারীতে ১০, কুড়িগ্রামে ৮, পঞ্চগড়ে ৮ এবং লালমনিরহাট জেলায় ৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। আক্রান্তের মধ্যে বিভিন্ন বয়সী নারী-পুরুষ থাকলেও সংখ্যায় চিকিৎসক, পুলিশ ও ব্যাংকার বেশি।
সূত্র আরও জানায়, বিভাগের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত রোগী রংপুর জেলায়। এ জেলায় বুধবার (১২ আগস্ট) পর্যন্ত মোট ১ হাজার ৯৫৬ জন করোনায় আক্রান্ত  হয়েছে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৩ জন। দিনাজপুুরে আক্রান্তের সংখ্যা ২ হাজার ২৯০ জনে পৌঁছেছে। এখানে মৃত্যু হয়েছে ৪৩ জনের। নীলফামারী জেলায় আক্রান্ত বেড়ে হয়েছে ৭৩২ জন এবং মৃত্যু হয়েছে ১১ জনের।
এছাড়াও গাইবান্ধা জেলায় আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৭৬৯ জন এবং মৃত্যু ১৪,  ঠাকুরগাঁওয়ে আক্রান্ত দাঁড়িয়েছে ৫৬৯ মৃত্যু হয়েছে ৯ জনের, পঞ্চগড়ে আক্রান্ত ৪৩০ এবং মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৮ জনে, লালমনিরহাট জেলায় আক্রান্ত বেড়ে হয়েছে ৫০৮ জন এবং মৃত্যু হয়েছে ৪ জনের। এছাড়া কুড়িগ্রামে আক্রান্ত  বেড়ে হয়েছে ৬২১ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের।
করোনা সন্দেহে এই বিভাগে গত ২৪ ঘন্টায় আরও ৪১৭ জনসহ হোম কোয়ারেন্টাইনে রাখা মোট সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ হাজার ১০২ জনে। একই সময়ে বিভাগে ৪২২ জনসহ মোট ৬০ হাজার ৯৪৫ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।
এদিকে বিভাগের আট জেলার মধ্যে রংপুর মেডিকেল কলেজে এবং দিনাজপুরে এম রহিম মেডিকেল কলেজের পিপিআর ল্যাবে করোনা শনাক্তের পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত আট জেলার মধ্যে রংপুরে সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। আর এই ভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দিনাজপুরে।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah