মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৫:৫৮ পূর্বাহ্ন

রংপুর মহানগরে ১৬৫ মেট্রিক টন চাল বিতরণ কার্যক্রম শুরু

রংপুর মহানগরে ১৬৫ মেট্রিক টন চাল বিতরণ কার্যক্রম শুরু

এনপিনিউজ৭১/নিজেস্ব প্রতিবেদক/ ২ এপ্রিল রংপুর

করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া দরিদ্র ও অসচ্ছল পরিবারের মধ্যে চাল বিতরণ কার্যক্রম শুরু করেছে রংপুর সিটি কর্পোরেশন। সরকারের প্রধানমন্ত্রী ঘোষিত মানবিক সহায়তা কর্মসূচির আওতায় রংপুর মহানগরে ১৬৫ মেট্রিক টন চাল বিতরণ হবে। বৃহস্পতিবার দুপুরে নগরীর ১৯নং ওয়ার্ডের রাধাবল্লভ এলাকার ডায়াবেটিস সমিতির মাঠ থেকে বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিকতা শুরু হয়।

এসময় উপস্থিত ছিলেন, রংপুর বিভাগীয় কমিশনার কে এম তারিকুল ইসলাম, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা প্রশাসক আসিব আহসান, রসিকের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু প্রমুখ। বিতরণ কার্যক্রম শুরু করে সিটি মেয়র মোস্তফা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বরাদ্দকৃত ১৬৫ মেট্রিক টন চাল নগরীর ৩৩টি ওয়ার্ডের ১৬ হাজার ৫০০ পরিবারের মধ্যে বিতরণ করা হবে। প্রত্যেক পরিবার ১০ কেজি করে চাল পাবেন।

তিনি জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী তালিকা তৈরি করা হয়েছে। এতে ভিক্ষুক, ভবঘুরে, দিনমজুর, রিকশা চালক, ভ্যানচালক, পরিবহন শ্রমিক, রেস্টুরেন্ট শ্রমিক, ফেরিওয়ালা, চায়ের দোকানদারসহ দরিদ্র ও অসচ্ছল মানুষ রয়েছে। প্রত্যেকটি ওয়ার্ড কাউন্সিলরের মাধ্যমে তৈরি করা তালিকা দেখে পর্যায়ক্রমে সব এলাকাতে চাল বিতরণ করা হবে। ১৯ নং ওয়ার্ডে চাল বিতরণ শেষে নগরীর ২৩, ৩৩, ৬ ও ২০নং ওয়ার্ডে চাল বিতরণ করা হয়।

বিতরণ কার্যক্রমের প্রথম দিনে কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরের তত্বাবধানে পাঁচটি ওয়ার্ডে ২ হাজার ৫০০ পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। এদিকে রংপুর জেলা প্রশাসনের উদ্যোগে আজও রংপুর সদর, পীরগাছা, পীরগঞ্জ, গঙ্গাচড়া, কাউনিয়া, বদরগঞ্জ, মিঠাপুকুর ও তারাগঞ্জ উপজেলাতে বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌছে দেয়া হয়েছে। ত্রাণ সুবিধা ভোগীদের মধ্যে অসচ্ছল, গরিব, বৃদ্ধ, অসহায় ও শারীরিক প্রতিবন্ধী রয়েছে।

এনপি৭১/মেহি

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah