February 21, 2020, 12:47 am

Just In : আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল করোনা সন্দেহ: রংপুর থেকে একজনকে ঢাকায় স্থানান্তর   
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
রংপুর র‌্যাব-১৩ এর ষষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী পালন

রংপুর র‌্যাব-১৩ এর ষষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী পালন

এনপিনিউজ৭১/স্টাফ রিপোর্টার/ রংপুর ২৬ জানুয়ারি ২০২০

বাংলাদেশে অভ্যন্তরীণ যে কোনো হুমকি মোকাবিলায় র‌্যাবের বিচক্ষণ সদস্যরা সর্বদা সজাগ ও প্রস্তুত থাকেন বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন।

শনিবার রাতে রংপুরে পানি উন্নয়ন বোর্ড মাঠে র‌্যাব-১৩ এর ষষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মোস্তাফা কামাল উদ্দীন বলেন, দুর্নীতিসহ সব ধরনের বিশৃঙ্খলা প্রতিরোধ ও অপরাধ দমনে কাজ করছে র‌্যাব। তাদের এ পথচলা গৌরবের। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে র‌্যাবের ভূমিকা প্রশংসনীয়। বাংলাদেশে অভ্যন্তরীণ যে কোন হুমকি মোকাবিলায় র‌্যাবের বিচক্ষণ সদস্যরা সর্বদা সজাগ।

বিশেষ অতিথির বক্তব্যে র‌্যাব ফোর্সেস এর মহাপরিচালক ও অতিরিক্ত আইজিপি ড. বেনজির আহমেদ বলেছেন, উত্তরবঙ্গের সীমান্তবর্তী জেলাগুলোতে হতদরিদ্র লোকজন দারিদ্রের করাল গ্রাসে বিচলিত হয়ে মাদক কারবারি ও চোরাচালানে যুক্ত হয়ে পড়ছে। তাদের দরিদ্রতা দূর করতে পারলে সীমান্তে মাদক ব্যবসা বহুলাংশে কমে যাবে। এসময় তিনি আরো বলেন, জঙ্গিবাদ রংপুর অঞ্চলের অন্যতম সমস্যা। এই সমস্যা মোকাবিলায় র‌্যাবের বিচক্ষণ তৎপরতায় তা এখন শূন্য পর্যায়ে চলে আসছে। এছাড়াও এই অঞ্চলের নিরাপত্তা ও সামাজিক স্থিতিশীলতা রক্ষায় র‌্যাব-১৩ এর সদস্যরা নিরলসভাবে কাজ করছে।

স্বাগত বক্তৃতায় র‌্যাব-১৩ অধিনায়ক রেজা আহমেদ ফেরদৌস জানান, গত এক বছরে র‌্যাব -১৩ রংপুর, বিভাগের আট জেলায় অভিযান চালিয়ে বিভিন্ন জঙ্গি সংগঠনের আঞ্চলিক পর্যায়ের শীর্ষ নেতাসহ ২৮ জঙ্গিকে গ্রেফতার করেছে। মাদক কারবারি ও চোরাচালানে জড়িত ৭০৯ জন গ্রেফতার হয়েছে। বিভিন্ন অভিযানে উদ্ধার করা হয়েছে নয়টি বিদেশি পিস্তল, দেশে তৈরি দুইটি পিস্তল, সাতটি ওয়ান শুটার গান, পাইপগান একটি এবং ২১ রাউন্ড তাজাগুলি। এছাড়াও বিপুল পরিমাণ বিস্ফোরক, জঙ্গিবাদি বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে। আলোচনা সভা শেষে অতিথিদের সাথে নিয়ে কেক কেটে ও আতশবাজি ফাটিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়। এসময় উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশানার কে.এম. তারিকুল ইসলাম, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার সহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা । পরে পার্থ বড়–য়ার ব্যান্ড দল সোলস সহ ঢাকা থেকে আসা ও স্থানীয় শিল্পীরা সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেন।

 

এনপি৭১/মেহি

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2019-20 npnews71.com
Developed BY Akm Sumon Miah