শনিবার, ৩১ Jul ২০২১, ০৭:০০ অপরাহ্ন

রংপুর শহীদ মিনারে মানুষের ঢল

রংপুর শহীদ মিনারে মানুষের ঢল

এনপি নিউজ ৭১ ডেক্সঃ
মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয়েছে দিবস উদযাপনের আনুষ্ঠানিকতা। মঙ্গলবার (২৬ মার্চ) রাত বারোটা এক মিনিটে মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে মানে মানুষের ঢল। রাজনৈতিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন।
প্রথমে মুক্তিযোদ্ধা সংসদ শ্রদ্ধা নিবেদন করেন। এরপর আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপি, জাসদ, বাসদ, কমিউনিস্ট পার্টি, এনপিপি, গণতান্ত্রিক পার্টিসহ অঙ্গ সহযোগি ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ, জাতীয় শ্রমিক লীগ, রিপোর্টার্স ক্লাব রংপুর, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশন, সম্মিলিত সাংস্কৃতিক জোট, বাংলার চোখ, রামবা, উদীচী, রংপুর নাট্যকেন্দ্রসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী, আধা-সরকারি প্রতিষ্ঠান ও সংগঠন শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।
রাতে রাজনৈতিক সংগঠনসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি জানাতে আসেন। সর্বস্তরের মানুষের ঢল নামে শহীদ মিনার চত্ত্বরে। এদিকে ফুল দেয়ার পূর্বে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ও শহীদদের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানিয়ে নিরবতা পালন করা হয়।
৩১ তোপধ্বনির মধ্য দিয়ে প্রত্যুয়ে রংপুর জেলা প্রশাসন আয়োজিত কর্মসুচীর আনুষ্ঠানিকতা শুরু হবে। সূর্যোদয়ের পর পর ভোর ৬টায়  নগরীর মর্ডাণ মোড়স্থ স্বাধীনতার স্মৃতিস্তম্ভ ‘অর্জন’ এ পুষ্পস্তবক অর্পণ করবেন বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন। এখানে প্রশাসনের পাশাপাশি সকল সরকারি, বে-সরকারি, স্বায়ত্বশসিত প্রতিষ্ঠান ও সংগঠন শ্রদ্ধা নিবেদন করবে।
সকাল আটটায় রংপুর স্টেডিয়ামে কুচকাওয়াজ ও মুক্তিযুদ্ধের ইতিহাস ভিত্তিক মনোজ্ঞ ডিসপ্লে এবং সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেবেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। বেলা বারোটায় রংপুর টাউন হল মিলনায়তনে শহীদ পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান রয়েছে।
এছাড়াও দিবসটিকে ঘিরে মসজিদ, মন্দিরসহ সকল ধর্মীয় উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, হাসপাতাল, সরকারি শিশু পরিবার, বৃদ্ধাশ্রম, এতিমখানা, কারাগার, ভবঘুরে আশ্রয়কেন্দ্র ও শিশুসদনে উন্নতমানের খাবার পরিবেশন, মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা, ক্রীড়া অনুষ্ঠান, প্রামাণ্য চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী, স্বেচ্ছায় রক্তদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে।


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah