October 25, 2020, 6:46 pm

Just In : আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল করোনা সন্দেহ: রংপুর থেকে একজনকে ঢাকায় স্থানান্তর   
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
ভোট কারচুপির অভিযোগে রংপুরের হরিদেবপুরে মেম্বার প্রার্থীর পুনরায় ভোট গ্রহনের দাবি রাণীশংকৈলে পিপিআর ভ্যাক্সিনেশন ক্যাম্পেইনের উদ্বোধন স্কুল ও মাদ্রাসায় বার্ষিক পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী সৈয়দপুরে নষ্ট মিটারে মাসে কোটি টাকার বিদ্যুৎ বিল: উর্দুভাষী ক্যাম্প নিয়ে নেসকোর তেলেসমাতি কারবার নীলফামারীতে ইবতেদায়ী মাদরাসা জাতীয়করণের দাবিতে মানববন্ধন নীলফামারীতে ৫ যুব উদ্যোক্তাকে ১ লাখ ৯৪ হাজার ৫শ টাকার সহযোগিতা প্রদান সৈয়দপুর হাসপাতালে আবারো চালু করতে যাচ্ছে ‘সুভা’র স্বেচ্ছায় সেবাদান কার্যক্রম সৈয়দপুরে ট্রাকের ধাক্কায় নারী শ্রমিক নিহত হাতীবান্ধায় নৌকা নিয়ে শ্যামল ও শাহাদাতের বিজয় রংপুরের ৩টি ইউপি নির্বাচনে দুটিতে স্বতন্ত্র প্রার্থী একটিতে নৌকা জয়ী
রংপুর সদর উপজেলার তিন ইউপি নির্বাচনে আওয়ামীলীগ জাপার ও স¦তন্ত্র চেয়ারম্যান প্রার্থী ১৬ জনসহ ১৯৭ জনের মনোনয়ন পত্র দাখিল

রংপুর সদর উপজেলার তিন ইউপি নির্বাচনে আওয়ামীলীগ জাপার ও স¦তন্ত্র চেয়ারম্যান প্রার্থী ১৬ জনসহ ১৯৭ জনের মনোনয়ন পত্র দাখিল

শরিফুল ইসলাম সুমন, নিজস্ব প্রতিবেদক, রংপুর ২৩ সেপ্টেম্বর 
রংপুর সদর উপজেলার ৩ ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি ও স¦তন্ত্র চেয়ারম্যান প্রার্থী ১৬জনসহ মোট ১৯৭জন মনোনয়ন পত্র দাখিল করেছে। গতকাল সন্ধ্যা সাড়ে ৭টায় রংপুর সদর উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার মোঃ রেজাউল করিম জানান, চেয়ারম্যান পদে ১৬জন, সংরক্ষিত আসনে ৫০জন ও সাধারন সদস্য আসনে ১৩১জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এর মধ্যে সদ্যপুস্করিনী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন, চন্দনপাটে ৬জন এবং হরিদেবপুরে ৫ প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেন।

এ সময় সদ্যপুস্করিনী ইউনিয়নে চেয়ারম্যানের পক্ষে মনোনয়ন পত্র দাখিল করেন রংপুর সদর উপজেলার পরিষদ চেয়ারম্যান নাসিমা জামান ববি, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সিরাজুল ইসলাম প্রামানিক, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রমজান আলী তুহিনসহ অন্যান্যরা।

চন্দনপাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিলেন আওয়ামীলীগের মনোনিত প্রার্থী সাবেক চেয়ারম্যান আমিনুর রহমান । পাশে রংপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সিরাজুল ইসলাম ও রংপুর মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক রমজান আলী তুহিন।

জেলা সদরের সদ্যপুষ্করিনী, হরিদেবপুর ও চন্দনপাট এ তিনটি ইউনিয়নে আওয়ামী লীগ ও জাপার মধ্যে হাড্ডাহাড্ডি লাড়াই হবে বলে ধারণা করা হচ্ছে। ঘোষিত তফসিল অনুযায়ী স্থগিত হয়ে থাকা ওই তিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ভোটগ্রহণ হবে আগামী ২০ অক্টোবর। ঘোষিত তফসিল অনুযায়ী আজ (২৩ সেপ্টেম্বর) বুধবার শেষ দিনে মনোনয়নপত্র দাখিল করেন তারা। আগামী ২৬ সেপ্টেম্বর শনিবার মনোনয়নপত্র বাছাই, ৩ অক্টোবর শনিবার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন এবং ২০ অক্টোবর মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এ দিকে রংপুর সদর উপজেলার তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনীত প্রার্থীর নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। তারা হলেন, সদ্যপুষ্করিনী ইউনিয়নে মোকছেদুল রহমান, চন্দনপাট ইউনয়নে আমিনুর রহমান ও হরিদেবপুর ইউনিয়নে একরামুল হক। এছাড়া জাতীয় পার্টির প্রার্থীরা হলেন, চন্দনপাট ইউনিয়নে রুহুল আমীন লিটন, হরিদেবপুর ইউনিয়নে মফিদুল ইসলাম ও সদ্যপুষ্করিনী ইউনিয়নে ফুল বাবুকে মনোনয়ন দেয়া হয়েছে। তবে বিএনপি এখনো প্রার্থী চূড়ান্ত করতে পারেনি।

দলীয় সূত্র জানায় ,গত সোমবার গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের প্রার্থী নির্ধারণের সভায় এ সিদ্ধান্তের কথা জানানো হয়। এদিকে জেলা জাপার সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক জানান, দলের চেয়ারম্যান জিএম কাদের প্রার্থীদের মনোনয়ন দিয়েছেন।

সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠান করতে প্রার্থিতা বিষয়ক বিভিন্ন কার্যক্রম, রিটার্নিং অফিসার নিয়োগ, আপিল কর্তৃপক্ষ নিয়োগ, নির্বাচনকে ঘিরে সাপ্তাহিক ও সরকারি ছুটির দিনে অফিস খোলা রাখা, প্রার্থীদের মনোনয়নের জন্য নিবন্ধিত রাজনৈতিক দলকে অবহিতকরণ, প্রতীক বরাদ্দের প্রত্যয়নসহ বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নে সংশ্লিষ্ট সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে চিঠি প্রেরণ করেছে নির্বাচন কমিশন।

রংপুর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, রংপুর সদরের এই তিন ইউনিয়নের মেয়াদ কয়েক মাস আগে উত্তীর্ণ হয়েছে। করোনার কারণে তফসীল ঘোষণায় কিছুটা বিলম্ব হয়েছে। নির্বাচনকে ঘিরে নির্দেশনা অনুযায়ী কাজ করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah