মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১২:৫৭ পূর্বাহ্ন

রংপুর সিটি করপোরেশনে ৬৮ হাজার পরিবারে খাদ্য সহায়তা উপহার

রংপুর সিটি করপোরেশনে ৬৮ হাজার পরিবারে খাদ্য সহায়তা উপহার

এনপিনিউজ৭১/ আকাশ খান/ ১১ মে

মহামারী প্রাণঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে রংপুর সিটি করপোরেশন শুরু থেকেই নিরবিচ্ছিন্নভাবে সচেতনতা তৈরি, জীবানু নাশক স্প্রেসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এছাড়াও দু:স্থ অসহায় ছাড়াও কর্মহীন, নিম্ন মধ্যবিত্ত, মধ্যবিত্তের মধ্যে সরকারী এবং নিজস্ব অর্থায়নের খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে। প্রায় ৬৮ হাজার পরিবার ইতোমধ্যেই খাদ্য সহায়তার আওতায় এসেছে।

রংপুর সিটি করপোরেশনের মেয়রের একান্ত সহকারী সচিব জাহিদ হোসেন লুসিড জানিয়েছেন, করোনা শুরু হওয়ার আগে থেকেই আমরা মেয়র মহোদয়ের নির্দেশে করোনা বিষয়ক সভা সেম্পোজিয়াম করে, পোস্টার লিফলেটিং করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা শুরু করি। করোনার প্রাদুর্ভার দেশে আসার সাথে সাথেই আমরা নগরবাসিকে সচেতন করতে ওয়ার্ড ভিত্তিক মাইকিংসহ বিভিন্ন প্রচারণা মুলক কার্যক্রম চলছে। নগরীর প্রতিটি প্রান্তকে জীবানুমক্ত করতে আমাদের প্রতিদিনই চলছে জীবানুনাশক স্প্রে।

এছাড়াও করোনায় সরকারী ছুটি ও সব কিছু বন্ধ থাকার কারণে কর্মহীন হয়ে পড়া মানুষ এবং দু:স্থ ও অসহায়দের মাঝে মেয়র মহোদয়ের নির্দেশে খাবার সামগ্রী উপহার হিসেবে বিতরণ কার্যক্রম পরিচালনা করছি। তিনি আরও জানান, এখন পর্যন্ত সরকারীভাবে এই করপোরেশনের জন্য ৬৫০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। এরমধ্যে ইতোমধ্যে ১০ কেজি করে ৪৯ হাজার পরিবারের মধ্যে ৪৯০ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে। বাকী চাল বিতরণ প্রক্রিয়াধীন। এছাড়ও সিটি কর্পোরেশন নিজস্ব তহবিল থেকে ইতোমধ্যেই ১০ কেজি করে ১০ হাজার ৭৫০ পরিবারের মধ্যে ১০৭.৫ মেট্রিক টন এবং মেয়র মহোদয়ের তার নিজস্ব তহবিল থেকে ১০ কেজি করে ৫ হাজার ২১০ টি পরিবারের মাঝে ৫২.১০ টন চাল বিতরণ করা হয়েছে।

সিটি মেয়রের একান্ত এই সহকারী সচিব জাহিদ হোসেন লুসিড আরও জানান, ইতোমধ্যেই সরকারী বরাদ্দের ১০ কেজি চালের প্যাকেটে করে ০১ নং ওয়ার্ড  ১৫৮০ প্যাকেট, ০২ নং ওয়ার্ড় ১৫৮০ প্যাকেট, ০৩ নং ওয়ার্ড় ১৮১৪ প্যাকেট, ০৪ নং ওয়ার্ড় ১৬৫৬ প্যাকেট, ০৫ নং ওয়ার্ড় ১৫৮০ প্যাকেট, ০৬ নং ওয়ার্ড় ১৯০১ প্যাকেট, ০৭ নং ওয়ার্ড় ১৫৮০ প্যাকেট, ০৮ নং ওয়ার্ড় ১৬৫০ প্যাকেট, ০৯ নং ওয়ার্ড় ১৬২৮ প্যাকেট, ১০ নং ওয়ার্ড় ১৫৭৫ প্যাকেট, ১১ নং ওয়ার্ড় ১৫৮০ প্যাকেট, ১২ নং ওয়ার্ড় ১৬৬০ প্যাকেট, ১৩ নং ওয়ার্ড় ৭৩০ প্যাকেট, ১৪ নং ওয়ার্ড়  ৯৮০ প্যাকেট, ১৫ নং ওয়ার্ড়  ২৩৭০ প্যাকেট, ১৬ নং ওয়ার্ড় ১৫৭০ প্যাকেট, ১৭ নং ওয়ার্ড়  ২০১৪ প্যাকেট, ১৮ নং ওয়ার্ড় ১২৯৫ প্যাকেট, ১৯ নং ওয়ার্ড় ১৬৬০ প্যাকেট, ২০ নং ওয়ার্ড় ১৬০৪ প্যাকেট, ২১ নং ওয়ার্ড় ১৬৬০ প্যাকেট, ২২ নং ওয়ার্ড় ১২৫৬ প্যাকেট, ২৩ নং ওয়ার্ড় ২৩১৯ প্যাকেট, ২৪ নং ওয়ার্ড় ১৫৮০ প্যাকেট, ২৫ নং ওয়ার্ড় ১৫৭০ প্যাকেট, ২৬ নং ওয়ার্ড় ২১৮১ প্যাকেট, ২৭ নং ওয়ার্ড় ৩৬৪৮ প্যাকেট, ২৮  নং ওয়ার্ড় ৩৭৮৭ প্যাকেট, ২৯ নং ওয়ার্ড় ১৮৩০ প্যাকেট, ৩০  নং ওয়ার্ড় ১৮৭৯ প্যাকেট, ৩১ নং ওয়ার্ড় ১৬৮৫ প্যাকেট, ৩২ নং ওয়ার্ড় ১৭৩০ প্যাকেট, ৩৩ নং ওয়ার্ড় ২১১৪ প্যাকেট  দেয়া হয়েছে।

সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, করোনা পরিস্থিতি প্রতিরোধে খাদ্য নিরাপত্বা নিশ্চিতে সকল ধরণের প্রচেস্টা আমার অব্যাহত আছে, থাকবে। আমি বেঁচে থাকতে আমার নগরীর কাউকে এই পরিস্থিতিতে না খেয়ে থাকতে দেবো না। সেজন্য যার সমস্যা তারা ব্যক্তিগত এবং হটলাইনে জানাবেন। তিনি জানান,খাদ্য উপহার সামগ্রী বিতরণে কেউ কোন ধরনের অনিয়ম, অস্বচ্ছতা কিংবা দুর্নীতির আশ্রয় নিলে আমাকে সাথে সাথে জানাবেন। তাৎক্ষণিকভাবে সেব্যপারে কঠোর পদক্ষেপ নেয়া হবে। তিনি আরও জানান, এই পরিস্থিতিতে সবাইকে ধৈর্য্য ধারণ এবং মহান আল্লাহর কাছে সাহায্য চাইতে হবে আমাদের।

এনপি৭১


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah