মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১২:৪৪ পূর্বাহ্ন

রমেকের ল্যাবে অষ্টম দফায় পরীক্ষা হওয়া আশিটি নমুনায় করানো করোনা শনাক্ত হয়নি

রমেকের ল্যাবে অষ্টম দফায় পরীক্ষা হওয়া আশিটি নমুনায় করানো করোনা শনাক্ত হয়নি

এনপিনিউজ৭১/নিজেস্ব প্রতিবেদক / ১২ এপ্রিল রংপুর

অষ্টম দফায় রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবরেটরীতে ৮০ টি নমুনা পরীক্ষা করে তাতে করোনা শনাক্ত হয়নি। রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাক্তার প্রফেসর এ কে এম নূর-উন-নবী লাইজু বিষয়টি নিশ্চিত করে জানান, রোববার সকাল ১০ টায় পিসিআর ল্যাবে ৮০ টি নমুনা নিয়ে পরীক্ষা কার্যক্রম শুরু হয়। বিকেল সাড়ে চারটায় ফলাফল পাঠানো হয়। এই ৮০ টির মধ্যে একটিরও করোনা শনাক্ত হয়নি।
অন্যদিকে শনিবার এই মেডিকেলের পিসিআর ল্যাবে ৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ঠাকুরগাঁয়ের হরিপুর এর দুইজন এবং পীরগঞ্জের একজন। এছাড়াও গাইবান্ধার গোবিন্দগঞ্জ, নীলফামারী ডিমলা লালমনিরহাট সদরের একজন করোনা সনাক্ত হয়েছে। এদের একজনের বয়স ৫৭ বছর। আর বাকি ৫ জনের বয়স ১৭ থেকে ৩১ বছরের মধ্যে। এদের মধ্যে ওই বৃদ্ধ ছাড়া বাকি পাঁচজন ঢাকা ও নারায়ণগঞ্জ ফেরত।
এর আগে শুক্রবার পরীক্ষা করা ৯৩ জনের মধ্যে কারো শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়নি। বৃহস্পতিবার ষষ্ঠ দফায় ৮৯ টি নমুনা পরীক্ষা করা হয় এরমধ্যে একজনের করো না শনাক্ত হয়। তিনি নীলফামারীর সৈয়দপুরের ২নং ওয়ার্ডে কালীঘাট মধুপুর এলাকার বাসিন্দা। তিনি ও নারায়ণগঞ্জ ফেরত। এছাড়াও চতুর্থ দফায় পরীক্ষা করা ৫৬ টির মধ্যে একজনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। তিনি রংপুরের মিঠাপুকুরের বালারহাট এর খন্দকার পাড়ার একজন ছাত্র। এর আগে তৃতীয় দফায় ৫৩ টি নমুনা পরীক্ষা করে নীলফামারী কিশোরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসকের শরীরে করোনা শনাক্ত হয়। এছাড়াও দ্বিতীয় দফায় ২৭ টি ও প্রথমবারের মতো ৪২ টি জমা পড়া নমুনা দিয়ে পরীক্ষা কার্যক্রম সম্পন্ন হয়, তাতে কেউ করোনা শনাক্ত হয়নি।

এনপি৭১/মেহি


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah