মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০৭:১৮ পূর্বাহ্ন

রমেকের ল্যাবে আরও ৫ জনের করোনা শনাক্ত

ফাইল ছবি

এনপিনিউজ৭১/নিজেস্ব প্রতিবেদক/ ২৮ এপ্রিল রংপুর
রংপুর মেডিকেল কলেজের (রমেক) করোনা পরীক্ষাগারে গত ২৪ ঘন্টায় ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে বিভাগের পাঁচ জেলায় নতুন করে আরও ৫ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন।

আক্রান্তদের মধ্যে গাইবান্ধার পলাশবাড়ি, ঠাকুরগাঁওয়ের হরিপুর, লালমনিরহাটের আদিতমারী, নীলফামারীর কিশোরগঞ্জ এবং কুড়িগ্রাম সদর উপজেলার ১ জনের করে করোনা সংক্রমণ বা কোভিড-১৯ পজেটিভ এসেছে।

মঙ্গলবার (২৮ এপ্রিল) বিকেলে এ তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ প্রফেসর ডা. একেএম নুরুন্নবী লাইজু। তিনি জানান, রমেকের অনুজীব বিজ্ঞান বিভাগের ল্যাবে রংপুর বিভাগের আট জেলা থেকে সংগৃহীত ১৮৮টি নমুনার পরীক্ষা সম্পন্ন হয়। এতে পাঁচ জেলার ৫ জনের নমুনায় করোনা আক্রান্তের পজেটিভ ফলাফল পাওয়া যায়।

এরা হলেন, ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার ২০ বছর বয়সী এক যুবক, গাইবান্ধা পলাশবাড়ির ৩২ বছর বয়সী এক পুরুষ, লালমনিরহাট আদিতমারীর ১৮ বছর বয়সী এক যুবক, কুড়িগ্রাম সদরের ৩০ বছর বয়সী এক নারী এবং নীলফামারী কিশোরগঞ্জের ৪৮ বছর বয়সী এক পুরুষ।

রমেক অধ্যক্ষ জানান, গত ২ এপ্রিল বৃহস্পতিবার রমেকে পিসিআর মেশিন স্থাপন করা হয়। এরপর থেকে ২৮ এপ্রিল বিকেল চারটা পর্যন্ত ২‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌৪ ধাপে ২৬৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে আজকের পাঁচ জনসহ এখন পর্যন্ত  ১০৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) মাধ্যমে রংপুর বিভাগের আরও ৬ জনের করোনা শনাক্ত করা হয়।

অন্যদিকে দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজের করোনা শনাক্তকরণ পরীক্ষাগারে আরও ৯৪টি নমুনা পরীক্ষায় চার জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে দিনাজপুরের বোচাগঞ্জে ১ জন, ঠাকুরগাঁওয়ে পঞ্চগড়ে এবং নীলফামারীতে আরও একজন করে রয়েছে।

এনপি৭১/মেহি


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah