রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৩৩ অপরাহ্ন

রমেকে আট দিনে করোনার ৩৫৩ নমুনা সংগ্রহ

এনপিনিউজ৭১/ নিজেস্ব প্রতিবেদক/ ৯ এপ্রিল রংপুর

রংপুর মেডিকেল কলেজের (রমেক) করোনা শনাক্তকরণ ল্যাবরেটরির কার্যক্রম শুরুর আট দিনে মোট ৩৫৩টি নমুনা সংগ্রহ হয়েছে। এর মধ্যে শুধু আজকেই সংগ্রহ হয়েছে ৯১টি নমুনা। এসব নমুনা রংপুর বিভাগের আট জেলার বিভিন্ন এলাকা হতে এসেছে।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) সন্ধ্যা সাতটায় রংপুর মেডিকেল কলেজের অনুজীব বিজ্ঞান বিভাগের প্রধান ও করোনা শনাক্তকরণ ল্যাবের তত্ত্বাবধায়ক ডা. মোস্তাকিমুর রহমান এ তথ্য জানান।
তিনি বলেন, আজ বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত ল্যাবে ৯১টি নমুনা সংগ্রহ হয়েছে। আরও সংগ্রহ হবার সম্ভাবনা রয়েছে। এসব নমুনা পিসিআর মেশিনের ল্যাবরেটরিতে পরীক্ষা-নিরীক্ষা চলছে।

গত বৃহস্পতিবার (২ এপ্রিল) করোনা শনাক্তকরণ ল্যাবের কার্যক্রম শুরুর পর থেকে গত সাত দিনে (৮এপ্রিল পর্যন্ত) ২৬২টি নমুনা পরীক্ষাগারে সংগ্রহ হয়েছে বলেও জানান তিনি। এসব নমুনা করোনা শনাক্তকরণ ল্যাবরেটরির চিকিৎসক ও টেকনোলজিস্টরা পরীক্ষা-নিরীক্ষা করে ফলাফল ঢাকায় স্বাস্থ্য অধিদফতর ও আইইডিসিআর এর কাছে প্রেরণ করেছেন।

এদিকে রংপুর জেলা প্রশাসক আসিব আহসান জানিয়েছে, আজকের দিন পর‌্যন্ত রংপুরে করোনা আক্রান্ত দুইকে শনাক্ত করা হয়েছে। বর্তমানে কোয়ারেন্টাইনরত আছেন ১০০ জন। এছাড়া বুধবার পর‌্যন্ত বিদেশ ফেরত ৬১১ জনের মধ্যে ১৪২ জনের ঠিকানা ও অবস্থান এখনো চিন্থিত করা সম্ভব হয়নি।
এদিকে করোনা আক্রান্ত/সন্দেহজনক মনে হলে চিকিৎসা সেবার জন্য রংপুর জেলার রোগীদের জন্য রমেক হাসপাতালের করোনা ইউনিটের হটলাইন নম্বরে (০১৭১২-১৭৭২৪৪) যোগাযোগ করতে বলা হয়েছে।
এছাড়াও রংপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ের নম্বর (ফোন- ০৫২১ ৬২১৫০ অথবা ০১৭১৮-৫৬২১৭২), রংপুর মেট্রোপলিটন পুলিশ কন্ট্রোল রুম (ফোন- ০৫২১ ৫৭০০৬৬ অথবা ০১৭৬৯-৬৯৫৪০০) এবং আইইডিসিআর এর হট লাইনে যোগাযোগ করার জন্য বলা হয়।

এনপি৭১/মেহি

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah