সোমবার, ১৪ Jun ২০২১, ১১:৩২ অপরাহ্ন

রমেকে পুলিশ-নার্সসহ আরও ৩০ জনের করোনা শনাক্ত

রমেকে পুলিশ-নার্সসহ আরও ৩০ জনের করোনা শনাক্ত

ফাইল ছবি

নিজেস্ব প্রতিবেদক/ রংপুর ১৩ জুন

রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে রংপুর, গাইবান্ধা, লালমনিরহাট ও কুড়িগ্রাম জেলার ৩০ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

নতুন আক্রান্তদের মধ্যে রংপুর মেট্রোপলিটন পুলিশের এক সদস্য (২১), পুলিশ লাইন্সের এক পুলিশ সদস্য (৩১), কামাল কাছনা গুঞ্জন মোড়ের এক পুরুষ (৪৯), ধাপ শিমুলবাগ এলাকার এক যুবক (২৮), কামাল কাছনার এক বৃদ্ধ (৬৮), মাহিগঞ্জের এক নারী (৪০), সাতগাড়ার এক পুরুষ (৪৮), ধাপ বিজয় গলির এক পুরুষ (৫৮), এক যুবক (২৩), গুপ্তপাড়ার এক যুবতী (২৪), ধাপ সার্কিট হাউজ লেনের এক বৃদ্ধ (৬৮), এক নারী (৫০), গণেশপুরের এক নারী (৪৫), স্টেশন রোড এলাকার এক যুবক (২৭), এক নারী (৩০), বুড়িরহাট ফার্ম এলাকার এক শিশু (৪), মিঠাপুকুর উপজেলার এক নারী (৩৭), কাউনিয়া উপজেলার এক পুরুষ (৪৩), কাউনিয়ার হারাগাছের এক বৃদ্ধ (৬১), গঙ্গাচড়া হাসপাতালের এক স্টাফ নার্স (৩৯) রয়েছেন।

এছাড়া লালমনিরহাট সদরের এক বৃদ্ধ (৬০), হাতিবান্ধার এক পুরুষ (৫৯), কুড়িগ্রাম নাগেশ্বরীর এক পুরুষ (৩২), গাইবান্ধার ফুলছড়ির এক পুরুষ (৩০), সুন্দরগঞ্জের এক নারী (৫৬), এক পুরুষ (৫০), গোবিন্দগঞ্জের এক পুরুষ (৩৫), এক নারী (৪৯), এক শিশু (৮) ও এক যুবতী (২৬) আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

শনিবার (১৩ জুন) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে দুই দফায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ২০ জন, গাইবান্ধায় ৭ জন, লালমনিরহাটে ২ ও কুড়িগ্রামের ১ জনের নমুনায় করোনা শনাক্ত হয়।

এদিকে রমেকের পিসিআর ল্যাব ও রংপুর থেকে ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষার সবশেষ তথ্য অনুযায়ী রংপুর জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৬০ জনে। এদের মধ্যে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়েছেন ৩১১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ জন।

এনপি৭১


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah