সোমবার, ১৪ Jun ২০২১, ১১:২৮ অপরাহ্ন

রমেক ল্যাবে আরও ২৯ জনের করোনা শনাক্ত

রমেক ল্যাবে আরও ২৯ জনের করোনা শনাক্ত

ফাইল ছবি

নিজেস্ব প্রতিবেদক/ রংপুর ৮ জুন 

রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে রংপুর, গাইবান্ধা, লালমনিরহাট ও কুড়িগ্রাম জেলার ২৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

নতুন আক্রান্তদের মধ্যে রংপুরের তারাগঞ্জ উপজেলাতে চারজন, গঙ্গাচড়া, মিঠাপুকুর, কাউনিয়া ও পীরগাছা উপজেলাতে একজন করেসহ নবাবগঞ্জ পুলিশ ফাঁড়ি ও মেট্রোপলিটন পুলিশের দুই পুলিশ সদস্য, নগরীর শালবন মিস্ত্রিপাড়ায় তিন, ধাপ মেডিকেল মোড় এলাকায় দুই ও আদর্শপাড়া, গোমস্তপাড়া, কেরানীপাড়া, লালবাগ এলাকার একজন করে এবং ঢাকা থেকে আসা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন এক রোগী রয়েছেন।

এছাড়া গাইবান্ধা সদর,পলাশবাড়ী, সুন্দরগঞ্জ ও সাদুল্ল্যাপুরে একজন করে, লালমনিরহাটের আদিতমারী ও হাতিবান্ধায় একজন করে এবং কুড়িগ্রাম জেলায় তিনজন রয়েছেন।

সোমবার (৮ জুন) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ২০ জন, গাইবান্ধায় ৪, কুড়িগ্রামের ৩ ও লালমনিরহাটের ২ জনের নমুনায় করোনা শনাক্ত হয়।

এদিকে রমেকের পিসিআর ল্যাব ও রংপুর থেকে ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষার সর্বশেষ তথ্য অনুযায়ী জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৩১ জনে। এদের মধ্যে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়েছেন ২২৯ জন। মারা গেছেন ৯ জন।

এছাড়াও আজ সোমবার দুপুরে শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ নিয়ে রংপুরের নাট্যশিল্পী ও সংগঠক পম্পি ইয়াসমিন (৩৮) নামে একজন মারা গেছেন। কিছুদিন আগে তার নমুনা সংগ্রহ করা হয়, তবে রিপোর্ট প্রকাশ হয়নি। তিনি নগরীর শাপলা চত্বরে বাটারফ্লাই সিঙ্গার শো-রুমে চাকরি করতেন।

এনপি৭১


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah