সোমবার, ০৮ মার্চ ২০২১, ০২:৫১ অপরাহ্ন

রসিক ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত

রসিক ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ইং উপলক্ষে রংপুরে অবহিতকরণ ও পরিকল্পনা সভায় বক্তব্য রাখছেন মেয়র মোস্তাফিজার রহমান মোস্কফা। 

আল আমিন সুমন, নিজস্ব প্রতিবেদক, রংপুর ২০ সেপ্টেম্বর

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ইং উপলক্ষে রংপুরে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রংপুর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের ব্যবস্থাপনায়, জাতীয় পুষ্টি সেবা জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় কর্তৃক বাস্তবায়িত কর্মসূচির আওতায় রবিবার নগর ভবনের সভা কক্ষে এ অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অবহিতকরণ ও পরিকল্পনা সভায় প্রধান অতিখির বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা।

রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন মিঞা’র সভাপতিত্বে অনুষ্ঠিত অবহিতকরণ ও পরিকল্পনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ হিরম্ব কুমার রায় ও জাতীয় পুষ্টি সেবা জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডাঃ মঞ্জুরুল আল মোর্শেদ।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মোঃ সামসুল হক, কাউন্সিলর মাহাবুবুর রহমান মঞ্জু, মীর মোঃ জামাল উদ্দিন, আব্দুল গফ্ফার, আবুল কালাম আজাদ, হাসনাবানু ও স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কামরুজ্জামান ইবনে তাজ।

এ সময় উপস্থিত ছিলেন নগর পরিকল্পনাবিদ মোঃ নজরুল ইসলাম, স্বাস্থ্য শাখা প্রধান আব্দুল কাইয়ুম, সূর্ষের হাসি ক্লিনিকের প্রতিনিধি আব্দুস সালামসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সভায়, আগামী ২৬শে সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ইং কর্মসূচি পালন করা হবে। এতে ৬ থেকে ১১মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১মাস বয়সী ১৯ হাজার শিশু এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১লাখ ৬ হাজার শিশুকে এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ ক্যাম্পেইনে প্রায় শতাধিক রংপুর সিটি কর্পোরেশনের সুপারভাইজার, স্বেচ্ছানেবী ও মাঠ কর্মী নিয়োজিত থাকবেন। স্বাস্থ্যবিধি মেনে এ ক্যাম্পেইনে সফল করতে মাঠকর্মী ও স্বেচ্ছাসেবকদের সর্তকতা অবলম্বনের জন্য আহবান জানানো হয়।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah