সোমবার, ১৪ Jun ২০২১, ১১:২৫ অপরাহ্ন

লকডাউন উপেক্ষা করে লাখো মানুষের উপস্থিতিতে জানাজা

লকডাউন উপেক্ষা করে লাখো মানুষের উপস্থিতিতে জানাজা

এনপিনিউজ৭১/ডেস্ক রিপোর্ট/ ১৮ এপ্রিল রংপুর

করোনা পরিস্থিতিতে লকডাউন উপেক্ষা করে মাওলানা যুবায়ের আহমদ আনসারী জানাজায় লাখো মানুষ অংশ নিয়েছেন। শনিবার সকালে জামিয়া রহমানিয়া বেড়তলা মাদরাসায় প্রাঙ্গনে এই জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

জানাজা মাদরাসা মাঠ ছাড়িয়ে ঢাকা-সিলেট মহাসড়কের দুই পাশে ছড়িয়ে যায়। একদিকে বিশ্বরোড মোড় হয়ে সরাইলের মোড় পর্যন্ত অন্যদিকে আশুগঞ্জে কাছাকাছি গিয়ে ঠেকে লোকজন। এছাড়া ওই এলাকার বিভিন্ন ভবনের ছাদেও মানুষের উপস্থিতি দেখা যায়।

জেলার শীর্ষ আলেম উলামা ছাড়াও মাদ্রাসার ছাত্র এবং সাধারণ মানুষ জানাজা নামাজে যোগ দেন। জানাজা নামাজে ইমামতি করেন মাওলানা জুবায়ের আহমেদ আনসারী ছেলে হাফেজ মাওলানা আসাদ উল্লাহ।

সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহাদাত হোসেন টিটু জানাজায় লাখো মানুষ সমাগমের বিষয়টি স্বীকার করে বলেন, ব্রাহ্মণবাড়িয়া ছাড়াও ঢাকা থেকে লোকজন আসে। আমরা চিন্তাও করতে পারি নি যে এত লোক হবে। লোকজন আসতে শুরু করার পর আমাদের আর কিছু করার ছিলো না । তবে বলার পর উপস্থিত লোকজন সামাজিক দূরত্ব বজায় রেখে দাঁড়ান বলে ওসি দাবি করেছেন।

শুক্রবার বিকাল ৫টা ৪৫ মিনিটে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের মার্কাসপাড়ায় নিজ বাসভবনে শেষ নি:শ্বাস ত্যাগ করেন যুবায়ের আহমেদ আনসারী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৬ বছর। মাওলানা যুবায়ের আহমেদ আনসারি বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমির এবং বেড়তলা মাদরাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ছিলেন তিনি। এ ছাড়া তিনি একাধিক মাদরাসা প্রতিষ্ঠা করে গেছেন। ইসলামী আলোচক হিসেবে খ্যাতি রয়েছে তার বিশ্বজুড়ে।

এনপি৭১/মূত্র: যমুনা টিভি


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah