শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৪:৫৭ পূর্বাহ্ন

লাইট হাউসের উদ্দ্যেগে দরিদ্র কর্মহীন হিজড়া ও এমএসডব্লিউ এর মাঝে ত্রান বিতরন

লাইট হাউসের উদ্দ্যেগে দরিদ্র কর্মহীন হিজড়া ও এমএসডব্লিউ এর মাঝে ত্রান বিতরন

টিপু / রংপুর ১৬ জুন

চলমান করোনা মহামারী পরিস্থিতিতে দেশের বরিশাল, খুলনা, রাজশাহী, রংপুর ও ঢাকা বিভাগের ১৮টি জেলায় হিজড়া ও যৌন সংখ্যালঘু জনগোষ্ঠীর জন্য খাদ্য সহায়তা নিয়ে পাশে দাড়ালো লাইট হাউস। দাতা সংস্থা জার্মান ডক্টরস এর আর্থিক সহায়তায় এবং আইসিডিডিআর,বি এর ব্যবস্থাপনায় রংপুর শহরের ৪২ জন দরিদ্র কর্মহীন হিজড়া ও এমএসডব্লিউ এর মাঝে লাইট হাউস রংপুর ডিআইসিতে মঙ্গলবার খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় পরিচালক স্বাস্থ্য ডা: আমিন আহমেদ খান। খাদ্য সামগ্রী বিতরনের সময় উপস্থিত ছিলেন লাইট হাউস প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক (মানবসম্পদ উন্নয়ন ও প্রশাসন) ফারুক হোসেন, লাইট হাউস দি গ্লোবাল ফান্ড প্রকল্পের প্রগ্রাম স্পেশালিস্ট মিজানুর রহমান , লাইট হাউস আরবান প্রাইমারী হেলথ কেয়ার প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার আব্দুর রহিম সুমন, ডিআইসি ম্যানেজার শাহাবুল ইসলাম ও সুপারভাইজার নজমুল ওয়াহাব।

সারা দেশের ১ হাজার ২১০জন যৌন সংখ্যালঘু পুরুষ যৌন কর্মী ও হিজড়া জনগোষ্ঠীর মধ্যে ৩০ দিনের খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। এরই অংশ হিসেবে রংপুরে খাদ্য সহায়তা হিসাবে প্রত্যেক হিজড়া ও এমএসডব্লিউদের মাঝে ১২ কেজি চাল, ৪ কেজি আলু, ২ কেজি মশুর ডাল, ২ লিটার সয়াবিন তেল, ২ কেজি লবন, ও ২ কেজি পেয়াজ বিতরন করা হয়। ভবিষ্যতে লাইট হাউস আরো ২২৫০ জনকে খাদ্য সহায়তা দেয়ার পরিকল্পনা নিয়েছে ।

এনপি৭১

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah