মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০২:৫৮ পূর্বাহ্ন

লালমনিরহাটের চীন ফেরত শিক্ষার্থীকে রমেক থেকে ঢাকায় স্থানান্তর

লালমনিরহাটের চীন ফেরত শিক্ষার্থীকে রমেক থেকে ঢাকায় স্থানান্তর

এনপিনিউজ৭১/স্টাফ রিপোর্টার/ রংপুর ১০ ফেব্রুয়ারি ২০২০

করোনা ভাইরাস সন্দেহে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন এক শিক্ষার্থীকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতে পাঠানো হচ্ছে। তাকে রোববার (৯ ফেব্রুয়ারী) রাত ১১ টা ৫৫ মিনিটে হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার (১০ ফেব্রুয়ারী) রমেক হাসপাতালে সাংবাদিকদের ব্রিফিংয়ে এ তথ্য জানান মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক নারায়ণ চন্দ্র সরকার ।
চীন ফেরত শিক্ষার্থীর নাম আলামিন, বাড়ি লালমনিরহাটের কালীগঞ্জে চলবলা মদনপুরে।

তিনি জানান, চীন ফেরত চিকিৎসাধীন আলামিনকে আইইডিসিআর ও মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হচ্ছে। এছাড়াও ভর্তি প্রথম শিক্ষার্থীর শারীরিক অবস্থা বর্তমানে ভাল রয়েছে। আগের চেয়ে উন্নতি হয়েছে। আজ চুড়ান্ত প্রতিবেদন প্রকাশ করা হবে। উপরের নির্দেশে এর বেশি কোন তথ্য তারা সাংবাদিকদের জানাতে চাননি।

এসময় তারা এ বিষয়ে যে কোন প্রয়োজনে যোগাযোগ করতে আইইডিসিআর এর দুটি মোবাইল নম্বর দেন। ব্রিফিংয়ে মেডিসিন বিভাগের অধ্যাপক দেবেন্দ্রনাথ সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

হাসপাতাল সূত্র জানায়, চীন ফেরত ওই শিক্ষার্থী ইয়াংহু বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করত। রোববার সকাল ৭ টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামে। সেখানে পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে ছেড়ে দেয়া হয়। রাত দশটায় তিনি তার নিজ বাড়ি কালীগঞ্জে আসেন। এখানে আসার পর তার বমি এবং শারীরিক দুর্বলতা দেখা দিলে দ্রুত তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। কর্তৃপক্ষ তাকে হাসপাতালের আইসোলেশন বিভাগের করোনা ইউনিটে ভর্তি করিয়েছেন।

 

এনপি৭১/মেহি


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah