বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৮:১৯ পূর্বাহ্ন

লালমনিরহাটে অর্গানাইজেশন ফর রুরাল ডেভেলপমেন্ট এর খাদ্যসামগ্রী বিতরণ 

লালমনিরহাটে অর্গানাইজেশন ফর রুরাল ডেভেলপমেন্ট এর খাদ্যসামগ্রী বিতরণ 

এনপিনিউজ৭১ / নিজেস্ব প্রতিবেদক/ ৬ মে

লালমনিরহাটে মহামারী করোনা ভাইরাসের ফলে  অসহায় ৩৫০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে অর্গানাইজেশন ফর রুরাল ডেভেলপমেন্ট (ওআরডি)। মঙ্গলবার (৫ মে) লালমনিরহাট সদরের খুনিয়াগাছ ইউনিয়নে এসব খাদ্যসামগ্রী বিতরণ করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উদ্যোগ প্রতিষ্ঠিত এই সংগঠনটি।
এতে সামাজিক দুরুত্ব মেনে করোনা মহামারীতে অসহায় হয়ে পরা খেটে খাওয়া ৩৫০ পরিবারের মাঝে চাল, ডাল, তেল, আলু, আটা, সাবান ইত্যাদি বিতরণ করা হয়।
খাদ্যসামগ্রী প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক  এডভোকেট মতিয়ার রহমান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক এমপি এডভোকেট সফুরা বেগম রুমি, সদস্য কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, আওয়ামীলীগ ও প্রধান উপদেষ্টা ওআরডি।
অত্র প্রতিষ্ঠানের কোষাধ্যক্ষ আনিসুজ্জামান মন্ডল খোকনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনিরুদ্ধ কুমার রায়, উপ পরিচালক সমাজসেবা অধিদপ্তর লালমনিরহাট, কামরুজ্জামান সুজন উপজেলা চেয়ারম্যান লালমনিরহাট, সাবেক ইউপি চেয়ারম্যান খায়রুজ্জামান মন্ডল বাদল, খুনিয়াগাছ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোজাম্মেল সরকার মানিক প্রমুখ।
অতিথিরা তাদের বক্তব্যে সামাজিক দুরুত্ব মেনে চলার আহবান জানিয়ে সমাজের বিত্তবানদের অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর আহবান জানান। এর আগে সংগঠনটির প্রধান পৃষ্টপোষক ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) শাহেদুল ইসলাম মন্ডলের সহযোগিতায় প্রায়  ৫০ টি মধ্যবিত্ত পরিবারের মাঝে গোপনে নগদ অর্থ প্রদান  করা হয়।
গ্রামের মানুষকে স্বয়ংসম্পূর্ণ করে তোলার নিমেত্তে ২০১৬ সালি প্রতিষ্ঠিত সংগঠনটি ইতিমধ্যে প্রতি মাসে বিশেষজ্ঞ ডাক্তারদের মাধ্যমে গ্রামে ফ্রি চিকিৎসা সেবা প্রদান, ১০০ টি নিরাপদ পানির নলকূপ স্থাপন, প্রতি মাসে মেধাবীদের শিক্ষা ভাতা প্রদান ও প্রতিবন্ধী ভাতা ও প্রাকৃতিক দুর্যোগে সহায়তাসহ অন্যান্য সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে।
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষকের উদ্যোগে সংগঠনটি আত্মপ্রকাশ করে প্রতিনিয়ত সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিচালনা করছে।
এ বিষয়ে অঅর্গানাইজেশন ফর রুরাল ডেভেলপমেন্ট এর প্রধান পৃষ্টপোষক ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) শাহেদুল ইসলাম মন্ডল বলেন, আমরা গ্রামের সাধারণ মানুষদের দোরগোড়ায় বিভিন্ন সেবা পৌঁছে দেওয়ার চেস্টা করছি। প্রতিনিয়ত এই সংগঠনের মাধ্যমে গ্রামের অসহায় মানুষদের চিকিৎসা সেবাসহ মেধাবৃত্তি ও সাহায্যমূলক সেবা দিয়ে যাচ্ছি। এই করোনা ক্রান্তিকালেও আমরা চেস্টা করেছি খেটে খাওয়া মানুষের পাশে থাকতে। গ্রামের মানুষের জনকল্যাণমুখী কর্মকান্ডই আমাদের মুল লক্ষ।
এনপি৭১/ লালমনিরহাট

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah