বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৯:৪০ পূর্বাহ্ন

লালমনিরহাটে নির্বাচনী সহিংসতায় আহত ৬৫, রোগীর চাপ সামলাতে নতুন ওয়ার্ড চালু

লালমনিরহাটে নির্বাচনী সহিংসতায় আহত ৬৫, রোগীর চাপ সামলাতে নতুন ওয়ার্ড চালু

নিউজ ডেক্সঃ

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের পরে সহিংসতায় গত তিনদিনে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহত ৬৫ জনকে ভর্তি হয়েছে। রোগীর চাপের কারণে চালু করা হয়েছে নতুন ওয়ার্ড। শনিবার (১৩ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করেন আদিতমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌফিক আহমেদ।

গত বৃহস্পতিবার (১১ নভেম্বর) দ্বিতীয় ধাপে আদিতমারী উপজেলার আটটি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের পর ওইদিন সন্ধ্যা থেকে শুক্রবার (১২ নভেম্বর) রাত পর্যন্ত উপজেলার ৪টি ইউনিয়নের কয়েকটি ওয়ার্ডে সহিংস ঘটনা ঘটে। নির্বাচনের পরে ভাদাই, মহিষখোচা, ভেলাবাড়ী ও সারপুকুর ইউনিয়নে সদস্য পদের প্রার্থীদের সমর্থকদের মধ্যে জয়- পরাজয় ও ভোট দেয়া, না দেয়া নিয়েও বেশ কিছু স্থানে হামলা এবং ভোট না দেয়ায় ভাদাই ইউনিয়নের ৬নং ওয়ার্ডে একটি বাড়িতে হামলা, ভাংচুর, লুটপাটসহ অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে নারী- পুরুষসহ শতাধিক মানুষ আহত হন। আহতদের অনেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে চলে যান। গুরুত্বর আহত অনেককেই আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, লালমনিরহাট জেলা সদর হাসপাতাল ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে ৫০ শয্যা বিশিষ্ট আদিতমারী স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীর চাপ বেড়ে যাওয়ায় নতুন ওয়ার্ড চালু করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেও রাখা হচ্ছে নির্বাচনী সহিংসতায় আহত রোগীদের। রোগীর চাপ বেড়ে যাওয়ায় চিকিৎসকরাও বেশ ব্যস্ত রয়েছেন। অনেক রোগী প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ সূত্রে জানা গেছে, নির্বাচনের রাত থেকে শুক্রবার (১২ নভেম্বর) পর্যন্ত গত দুইদিনে নির্বাচনী সহিংসতায় আহত হয়ে এ হাসপাতালে ৬৫ জন রোগী ভর্তি হয়েছে। এদের মধ্যে আশঙ্কাজনক দুইজনকে লালমনিরহাট সদর হাসপাতাল ও দুইজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে আদিতমারী থানায় ৬টি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগীরা। হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের সাথে যারা জড়িত তাদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেছেন ভুক্তভোগীরা।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution