শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ১১:৪১ অপরাহ্ন

রংপুরে আজ নতুন করে ৯ জনের করোনা সনাক্ত

রংপুরে আজ নতুন করে ৯ জনের করোনা সনাক্ত

এনপিনিউজ৭১ /নিজেস্ব প্রতিবেদক/ ৯ মে

বিভাগে ৩১১ জন রংপুরে আবারও নতুন করে করোনা পজেটিভ হয়েছেন ৮ জন। এ নিয়ে রংপুর বিভাগে শনিবার বিকেলে পর্যন্ত মোট ৩১১ জনের কোভিড-১৯ সনাক্ত হলো। এরমধ্যে মারা গেছেন মৃত্যু ৩ জন। আর সুস্থ্য হয়েছেন ৫০ জন। এই তথ্য নিশ্চিত করেছেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়েরে ফোকাল পারসন জে এ সিদ্দিকী।
রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাক্তার এ কে এম নূর-উন নবী লাইজু জানিয়েছেন রমেকে শনিবার ৯৪ জন এর নমুনায় ৯শরীরে কোভিড-১৯ পজেটিভ হয়েছে।
এরা রংপুর মহানগরীর৮ ও কুড়িগ্রামের নাগেশ্বরীতে ১জন। অন্যদিকে দিনাজপুর আব্দুর রহিম মেডিক্যাল কলেজের পিসিআর এ ৩ জনের করোনা সনাক্ত হয়। তারা সবাই দিনাজপুরের। তিনি আরও জানান, এ নিয়ে বিভাগের ৩১১ করোনা পজেটিভ ব্যক্তির মধ্যে রংপুরে ১২৮, পঞ্চগড়ে ১১ জন, নীলফামারীতে ৩৩, লালমনিরহোটে ১৩, কুড়িগ্রামে ৩২, ঠাকুরগাওয়ে ২৪, গ্ইাবান্ধায় ৩৬, দিনাজপুরে ২৭ জন। রংপুর সিভিল সার্জন হিরম্ব কুমার জানান, শনিবার আক্রান্তদের মধ্যে রংপুর মহানগরীর ৫২ বছর ও ২৪,, বছর বয়সি দুই নারী, ২৪, ২০,৫১ বছর বয়সি ২ ব্যক্তি এবং জুম্মাপাড়ার,, ৫৬ ও ইসলামবাগের ৮০ বছর বয়সি এক ব্যক্তি।
তিনি জানান, এরা সবাই ভালো আছেন। গুরুতর অসুস্থ্য হলে তাদেরকে করোনা ডেডিকেটেড হসপিটালে আইসোলেশনে নেয়া হবে। এছাড়াও রংপুর ডেডিকেটেড করোনা হাসপাতালের তত্বাবধায়ক নুর উন নবী চৌধুরী জানিয়েছেন, শনিবার এক পুলিশ সদস্যসহ চারজন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন।
এরা হলেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নার্স রিনা চৌধুরী, বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট ও মিঠাপুকুর উপজেলার বাসিন্দা আনিসুর রহমান, গোবিন্দগঞ্জের ট্রাফিক পুলিশের সার্জেন্ট ফয়সাল মামুন এবং ঠাকুরগাঁওয়ের শিক্ষার্থী মোখতার হোসেন।
এই হাসপাতালে ৩৩ জন কোভিড-১৯ রোগীর মধ্যে ৯ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরলেন বলেও জানান তিনি। রংপুর স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. আমিন আহম্মেদ খান জানিয়েছেন, মৃত তিনজন হলেন নীলফামারী, দিনাজপুর ও গাইবান্ধায় ১ জন করে।

এনপি৭১

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah