রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:৫৭ পূর্বাহ্ন

শিক্ষার্থীদের বাসভাড়া অর্ধেক করার দাবিতে জাতীয় ছাত্র সমাজের সংবাদ সম্মেলন

শিক্ষার্থীদের বাসভাড়া অর্ধেক করার দাবিতে জাতীয় ছাত্র সমাজের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদকঃ

গণপরিবহনে যাতায়াতে শিক্ষার্থীদের হয়রানি বন্ধ ও বাসভাড়া অর্ধেক করার দাবি জানিয়েছে জাতীয় পার্টির ছাত্রসংগঠন জাতীয় ছাত্র সমাজ। শুক্রবার (১৯ নভেম্বর) দুপুরে রংপুর নগরীর প্রেসক্লাব এলাকার একটি মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এ দাবি জানায় সংগঠনটি।

সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আল মামুন বলেন, গণপরিবহনে শিক্ষার্থীদের বাসভাড়া অর্ধেক করার বিষয়টি লিখিত আকারে না থাকলেও ১৯৬৪ সাল থেকে চলমান রয়েছে। রাজধানী ঢাকার ২৬৪ রুটে প্রায় আট হাজার বাস যাতায়াত করে। কয়েকটি বাস ছাড়া বাকি গণপরিবহনগুলো শিক্ষার্থীদের বাসভাড়া অর্ধেক রাখার বিষয়টি মানতে নারাজ।

তিনি বলেন, চলমান করোনা পরিস্থিতিতে বেশিরভাগ শিক্ষার্থীদের পরিবারের আর্থিক সচ্ছলতা না থাকায় বিভিন্নভাবে শিক্ষার্থীদের বিপদের সম্মুখীন হতে হচ্ছে। অনেক শিক্ষার্থী টিউশনি করে লেখাপড়ার ব্যয়ভার বহন করতো। কিন্তু করোনা পরিস্থিতিতে টিউশনি বন্ধ হয়ে যাওয়ায় অনেক শিক্ষার্থীই অসহায় হয়ে পড়েছে। এ অবস্থায় জ্বালানি তেলের দাম বাড়ানোয় বাসভাড়া বৃদ্ধি করায় শিক্ষার্থীরা বিপাকে পড়েছে।

আল-মামুন বলেন, কয়েকদিন আগে শিক্ষার্থীকে বাস থেকে ধাক্কা দিয়ে নামিয়ে দেওয়া ও হয়রানির করার বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। জাতীয় ছাত্র সামজ শিক্ষার্থীদের সঙ্গে গণপরিবহন কর্তৃপক্ষের এমন আচারণের তীব্র নিন্দা জানাচ্ছে।

তিনি সারাদেশে শিক্ষার্থীদের বাসভাড়া অর্ধেক করার বিষয়টি প্রজ্ঞাপন আকারে প্রকাশের দাবি জানান। অন্যথায় দাবি আদায়ে সারাদেশের শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি ও রংপুর জেলার আহ্বায়ক আরিফুল ইসলাম, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাধারণ সম্পাদক ও রংপুর বিভাগীয় কমিটির যুগ্ম আহ্বায়ক ইমতিয়াজ আজিজ, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাধারণ সম্পাদক আশিকুরজ্জামান আসলাম, সদস্য সাদ্দাম হোসেন ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক একেএম মুসফিকুর রহমান উপস্থিত ছিলেন।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution