সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০১:৩১ অপরাহ্ন

শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে ১ কোটি ৫৬ লাখ টাকা দিল নেসলে

শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে ১ কোটি ৫৬ লাখ টাকা দিল নেসলে

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে গত বছরের লভ্যাংশের এক কোটি ৫৬ লাখ ২ হাজার ৩০০ টাকা দিয়েছে নেসলে বাংলাদেশ লিমিটেড।

মঙ্গলবার সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের কাছে লভ্যাংশের চেক হস্তান্তর করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দীপাল আবেউইক্রেমার নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দল।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, নেসলে বাংলাদেশ ২০০৯ সাল থেকে লভ্যাংশের নির্দিষ্ট অংশ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা দিয়ে আসছে। কোম্পানিটি এ পর্যন্ত তহবিলে ১০ কোটি ৫৬ লাখ ৩ হাজার টাকা জমা দিয়েছে।

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন আইন অনুযায়ী, এক কোটি টাকার সম্পত্তি ও ২ কোটি টাকার বেশি মূলধনী প্রতিষ্ঠানের এক বছরের নিট লভ্যাংশের ৫ শতাংশের মধ্যে চার শতাংশ অর্থ নিজ কোম্পানির শ্রমিকদের জন্য বরাদ্দ থাকে। বাকি এক শতাংশের অর্ধেক প্রতিষ্ঠানের নিজস্ব শ্রমিক কল্যাণ তহবিলে বাকি অর্ধেক শ্রম মন্ত্রণালয়ের অধীন শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিলে জমা দিতে হয়। এ তহবিল থেকে প্রাতিষ্ঠানিক, অপ্রাতিষ্ঠানিক খাতে নিয়োজিত শ্রমিকদের কল্যাণে অর্থ সহায়তা দেয় সরকার।

চেক হস্তান্তর অনুষ্ঠানে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক আনিসুল আওয়াল, নেসলের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

এনপিনিউজ/আশিক


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution