সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১০:৫৯ অপরাহ্ন

সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ ২০১৮ এর প্যানেল বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ ২০১৮ এর প্যানেল বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

এনপিনিউজ৭১/আছেফুল হুদা/২৪ফেব্রুয়ারী রংপুর

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ- ২০১৮ এর প্যানেল বাস্তবায়ন এবং প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের দাবিতে সোমবার রংপুরে মানববন্ধন করেছে সংশ্লিষ্টরা।

সোমবার বেলা ১১ টায় নগরীর প্রেসক্লাবের সামনে মানববন্ধনেপ্রাথমিক সহকারী শিক্ষক নিয়ো-২০১৮ প্যানেল রংপুর জেলা কমিটির উদ্যোগে শতাধিক প্যানেলভুক্ত শিক্ষক ও চাকরী প্রত্যাশীরা অংশ নেন।

ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য রাখেন কমিটির সভাপতি নাজমুল ইসলাম, সহ সভাপতি নজরুল ইসলাম, জাহিদ হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল বারি, প্রচার সম্পাদক নুর ইসলাম, রবিউল ইসলাম, আদুরী খাতুন, এমএস এ মুন্নি, সুস্বাদ্য রায় প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ২০১০, ১২, ১৩ প্যানেল হয়েছে এবং ১৪ সালেও প্যানেলের মাধ্যমে প্রায় ৪৩ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছিল। প্রাথমিক শিক্ষক নিয়োগ-২০১৮ এবারই প্রথম সারাদেশ থেকে প্রায় ২৪ লক্ষ পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। তাদের মধ্যহতে মাত্র ৫৫,২৯৫ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন যা মাত্র ২.৩% । ফলে এদের যোগ্যতা নিয়ে কোন সংশয় নেই। তাই মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কাছে আমরা বাকীরাও শূন্যপদের ভিত্তিতে সরাসরী নিয়োগ চাই।

বক্তারা বলেন, প্যানেলের মাধ্যমে শিক্ষক নিয়োগ করলে নিয়োগ বাণিজ্য ও কালক্ষেপন বন্ধ হবে। শূন্যপদের ভিত্তিতে যথাসময়ে উপযুক্ত শিক্ষক নিয়োগ দেওয়া সহজ হবে, শিক্ষিত বেকাররা অতিদ্রুত বেকারত্ব থেকে মুক্তি পাবে এবং উচ্চ আদালত হতে রীট জটিলতাও থাকবেনা। অবিলম্বে আমাদের দাবি মানা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

এনপি/এএস

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah