সোমবার, ০৮ মার্চ ২০২১, ১১:৩৬ পূর্বাহ্ন

সরকার এখন অটোপাসে ক্ষমতায় যেতে চায়- জিয়াউদ্দিন বাবলু

সরকার এখন অটোপাসে ক্ষমতায় যেতে চায়- জিয়াউদ্দিন বাবলু

এনপি নিউজ  ৭১-

দুর্নীতির উন্নয়ন হওয়াতে দেশের মানুষের ভাগ্য পরিবর্তন হয়নি বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহম্মেদ বাবলু।
বাংলাদেশ দুর্নীতিতে এখন বিশ্বে ১২তম অবস্থানে রয়েছে বলে উল্লেখ করেন জাপা মহাসচিব বলেছেন, টিআইবি’র প্রতিবেদন অনুযায়ী আমরা ১২তম দুর্নীতিগ্রস্ত দেশ। এটা বলতে আমার লজ্জ্বা হয়। দেশে দুর্নীতির উন্নয়ন হয়েছে। দুর্নীতির উন্নতি হয়েছে। মানুষের ভাগ্যের কোনো পরিবর্তন হয়নি। দেশের ৪২ শতাংশ মানুষ এখনও দারিদ্রের মধ্যে রয়েছে। দুর্নীতির উন্নয়ন হচ্ছে। কোথাও সুশাসন নেই।

রোববার (৩১ জানুয়ারি) বেলা আড়াইটার দিকে রংপুরের পল্লী নিবাসে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মোহাম্মদ এরশাদের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

জিয়াউদ্দিন বলেন, দেড় কোটি মানুষ গত এক বছরে করোনার কারণে চাকরি হারিয়েছে। তাদের চাকরির কোনো ব্যবস্থা নেই। শিক্ষাপ্রতিষ্ঠান এক বছর ধরে বন্ধ, খুলতে পারছে না। সরকারের ব্যর্থতা। করোনাভাইরাস তো পৃথিবী জুড়ে হয়েছে। কিন্তু অনেক জায়গাতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে গেছে। আমাদের ছেলে-মেয়েদের কোনো শিক্ষা দিতে পারছি না। এতে শিক্ষার্থীরা পিছিয়ে যাচ্ছে।

এইচএসসি পরীক্ষার ফলাফলে অটোপাস প্রসঙ্গ তুলে ধরে সাবেক এই মন্ত্রী বলেন, এখন তো সব জায়গায় অটোপাস চলছে। অর্থাৎ বিনা পরীক্ষায় পাস। সরকারও বিনা পরীক্ষায় ক্ষমতায় যেতে চায়। তারাও অটোপাসে পার হচ্ছে। এটা লজ্জ্বার ব্যাপার। আমরা এর পরিবর্তন চাই। আমরা সংবিধান অনুযায়ী গণতান্ত্রিক ব্যবস্থায় জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে চাই। সংসদে আমরা পরিবর্তনের সংসদের ভিতরে কথা বলছি, বাহিরেও কথা বলছি।

জাপা মহাসচিব আরো বলেন, নির্বাচন ব্যবস্থা এবং নির্বাচন কমিশন দুটোই এখন বিতর্কিত। তারপরও জাতীয় পার্টি বিভিন্ন জায়গাতে পৌরসভা, উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য প্রার্থী দিয়েছে। হয়তো কোথাও আছে, কোথাও নেই। তবে আমরা চেষ্টা করছি প্রার্থী দিয়ে জনগণের ভোটের সুযোগ সৃষ্টি করে দেবার। যাতে জনগণ তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে। কিন্তু আমরা যখন চট্টগ্রামের দিকে তাকাই, তখন দেখি এই নির্বাচন কমিশন পঙ্গু।

মহাসচিব পদে আবারও পরিবর্তনের গুঞ্জন শোনা যাচ্ছে- এব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমি পরিবর্তন হবো কিনা, তা নেতাকর্মীরা ভালো করে জানেন। পার্টির হাইকমান্ড সিদ্ধান্ত নেবে। তবে দল আগের চেয়ে অনেক বেশি সুসংগঠিত ও তৃণমূলেও শক্তিশালী। এখন রুহুল, আনিছ, রাঙ্গাসহ সকলের ঐক্যমতে দল পরিচালিত হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, ভাইস চেয়ারম্যান আদেলুর রহমান আদিল এমপি, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব (চট্টগ্রাম) অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুইয়া, ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, ভাইস চেয়ারম্যান ও জাতীয় যুবসংহিতর কেন্দ্রীয় কমিটির আহবায়ক হোসেইন মকবুল শাহরিয়ার আসিফ, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম, জেলা যুব সংহতির সভাপতি হাসানুজ্জামান নাজিম, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, মহানগর যুব সংহতির সাধারণ সম্পাদক শান্তি কাদেরী প্রমুখ।

এরআগে জাতীয় যুব সংহিতর কেন্দ্রীয় কমিটির আহবায়ক হোসেইন মকবুল শাহরিয়ার আসিফসহ যুব সংহতির নেতাদের সাথে নিয়ে পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মোহাম্মদ এরশাদের সমাধিতে শ্রদ্ধা জানান দলের মহাসচিব জিয়াউদ্দিন আহম্মেদ বাবলুসহ কেন্দ্রীয় নেতারা।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah