মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৬:৩৫ অপরাহ্ন

সাংবাদিক চাঁনের জন্মদিন পালন

স্টাফ রিপোর্টার:

১ ডিসেম্বর রোববার নুর  হাসান চানের জন্মদিন। তিনি ১৯৮২ সালে এই দিনে পৃথিবীতে ভূমিষ্ট হন। তার এই জন্ম দিনটা ভরে উঠে ভালবাসা আর আনন্দে , সব প্রিয়জনরা ছিল তার পাশে ।

জীবনে আরো উন্নতি ,সৌভাগ্য ,  ঐশ্বর্য আসুক এই কামনাই করেছেন তার  শুভ জন্মদিনে । তার জন্মদিনে  সূর্য হাসছে , গাছেরা নাচছে , পাখিরা গান গাইছে। সকলে সমবেত কন্ঠে উচ্চারণ করেছেন প্রতিদিনই জন্মদিনের মত আনন্দের সমুদ্রে ভেসে থাক,  আজকের দিনটা প্রানখুলে উপভোগ কর শুভ জন্মদিন।

নুর হাসান চান ১৯৮২ সালে জন্ম গ্রহন করে কঠোর সংগ্রাম করে বেঁচে আছেন। তিনি একজন হাস্যউজ্জল মানুষ। তিনি চিলমন সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা শেষ করেন। পরে সাহেবগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে এস এসসি পাশ করেন। এর পর থেকে আর বেশি লেখাপড়া করার সুযোগ মেলেনি তার কপালে।

সবার ভালবাসায় শিক্ত নুর হাসান চাঁন

২০০৪ সালে ২৮ ডিসেম্বর দৈনিক দাবানলে কষ্ট কবিতা দিয়ে তার লেখা শুরু। এর পরে ২০০৫ সালে তিনি রংপুর থেকে প্রকাশিত দৈনিক  আখিরা পত্রিকাতে বিজ্ঞাপনে কাজ শুরু করেন। সেখান থেকে ২০০৬ সালে গোলাম মোস্তফা অনুর হাত ধরে দৈনিক দাবানলে যোগদান করেন। সেখানে ৫ বছর অতিবাহিত করেন তিনি। পরে ২০১১ সালে দৈনিক প্রথম খবর পত্রিকায় সাংবাদিক ও বিজ্ঞাপন ম্যানেজার হিসাবে তিনি যোগদান করেন। তিনি জাতীয় দৈনিক খবর পত্রের রংপুর জেলা প্রতিনিধি হিসাবে কমরত আছেন। তিনি কঠোর পরিশ্রম করে সাংবাদিকতা পেশায় সুনামের সহিত কাজ করে আসছেন।

তিনি  একাধারে  নাট্যকার, সাংবাদিক, সংগঠক, ও যৌথ প্রকশনায় ৬ টি কাব্য গ্রন্থ রচনা করেছেন। সেগুলো হলে স্বনীল স্বদেশ, সোনালী জলের ঘ্রান, জোসনা প্লাবন, সূবণ শিশির, জল পূনিমা, অভিযাত্রিক।

আজ রোববার সন্ধ্যায় রংপুর নগরীর একটি হোটলে তার শুভ জন্মদিন পালন করা হয়। দৈনিক আখিরার সম্পাদক ও প্রকাশক মাছুদউর রহমান মিলুর সভাপত্বিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন, ইনডিপেন্ডট টিভির রংপুর ব্যুরো চিফ নজরুল ইসলাম রাজু, নিয়া দিগন্ত রংপুর অফিস প্রধান সরকার মাজাহার মান্নান, নিউজ ২৪ ও বাংলাদেশ প্রতিদিন পত্রিকার রংপুর ব্যুরো চিফ রেজাউল করিম মানিক, মোহনা টিভির ব্যুরোচিফ শফিউল ইসলাম শফিক, বাংলাটিভির রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাধন, প্রাইভেট ডিটেকটিভ পত্রিকার নিবাহী সম্পাদক রায়হানবারী, দৈনিক একুশে পত্রিকার রংপুর প্রতিনিধি কামরুল ইসলাম চুন্নু, ফটো সাংবাদিক মেজবাহুল হিমেল।

নিউজ ২৪ এর ক্যামেরা পাসন ডেমি. এশিয়ান টিভির ক্যামরা পাসন সুমন, পল্লী টিভির ব্যুরো চিফ আর আমিন সুমন, বাংলা টিভির ক্যামরা পাসন শাহ নেওয়াজসহ অনেক অতিথি বৃন্দ। আলাচনা শেষে কেক কেটে জন্মদিন পালন করে হয়। পরে নৈশ ভোজের মিলিত হয় সাংবাদিক ও শুভাকাংকি।

এনপিনিউজ৭১/আল আমিন সুমন/মেহি


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah