শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১০:২০ পূর্বাহ্ন

সাংবাদিক মারধরের প্রতিবাদে বেরোবিসাসের মানববন্ধন

সাংবাদিক মারধরের প্রতিবাদে বেরোবিসাসের মানববন্ধন

বেরোবি প্রতিনিধিঃ
দিনাজপুরের বীরগঞ্জে স্বপ্নতরী এগ্রো সার্ভিসেস লিমিটেড এর গ্রাহক হয়রানি ও প্রতারণার অনুসন্ধানী প্রতিবেদন তৈরি করতে গিয়ে ছাত্রলীগ নেতা অন্তুরের নেতৃতে রংপুরের তিন সাংবাদিকের উপর হামলা, ক্যামেরা ভাংচুর ও ক্যামেরা ছিনিয়ে নেয়ার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও বিচারের দাবি জানিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস)।
রোববার (২১ এপ্রিল)  বেরোবি সাংবাদিক সমিতির  ব্যানারে  বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে   অনুষ্ঠিত  মানববন্ধনে ক্যামেরা ভাংচুরের ক্ষতিপূরণসহ দোষীদের গ্রেফতারে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেন সাংবাদিক নেতারা।
বেরোবিসাসের সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম বকুলের সঞ্চালনায় এবং সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগি অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান মন্ডল আসাদ, সময় টিভির হেদায়েতুল ইসলাম বাবু, বেরোবি ডিবেট ফোরামের সভাপতি এইচ এম আব্দুল কাদের, বেরোবিসাস এর কোষাধ্যক্ষ এস এম আল- আমিন, দপ্তর সম্পাদক ইসমাইল রিফাত ও রাব্বি হাসান সবুজ প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক হলো জাতির বিবেক। প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্তে তারা মারধর ও লাঞ্চনার শিকার হচ্ছেন। এটা খুবই ন্যাক্কারজনক ঘটনা।
বক্তারা আরো বলেন, সাংবাদিকরা হল রাষ্ট্রের ৪র্থ স্তম্ব। তারা জনগনের জন্য কাজ করেন। তাদের উপর হামলা খুবই দুঃখজনক । তারা যে দলেরই হোক না কেন ৪৮ ঘন্টার মধ্যে অভিযুক্তদের গ্রেফতার করে শাস্তি নিশ্চিত করতে হবে।
এসময় সরকারের কাছে হামলাকারীদের বিচারের দাবিও জানান বক্তারা।
গত ১৭ এপ্রিল দিনাজপুরের বীরগঞ্জে স্বপ্নতরী এগ্রো সার্ভিসেস লিমিটেড এর গ্রাহক হয়রানি ও প্রতারণার অনুসন্ধানী প্রতিবেদন তৈরি করতে গিয়ে ছাত্রলীগ নেতা অন্তুরের নেতৃতে   ডিবিসি নিউজের রংপুর ব্যুরো চীফ নাজমুল ইসলাম নিশাত, বার্তা২৪.কম এর রংপুর স্টাফ করেসপন্ডেন্ট ফরহাদুজ্জামান ফারুক, ও ডিবিসি নিউজের ক্যামেরা পারসন মহসীন আলীর  উপর হামলা, ক্যামেরা ভাংচুর ও ছিনিয়ে নেওয়া হয়। স্থানীয় কিছু নামধারী চাঁদাবাজ সাংবাদিকের মদদে এ ঘটনা ঘটে।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution