বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৫ অপরাহ্ন

সুন্দরগঞ্জে সুমি হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

সুন্দরগঞ্জে সুমি হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

  • সরকার হোজায়ফা হাবিবঃ

গত কাল সুন্দরগঞ্জে অষ্টম শ্রেণীর ছাত্রী সুমি আক্তার(১৪) ট্রাক চাপায় মারা যায়। তার মৃত্যুর প্রতিবাদ ও ঘাতক ট্রাক চালককে অবিলম্বে গ্রেপ্তার করা ও তার ফাঁসির দাবীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
বৃহস্পতিবার দুপুরে উপজেলার ছাইতানতলা বাজারে স্থানীয় ব্লাড ডোনার ক্লাব ও সেভ দ্য রোড নামে দুইটি স্বেচ্ছাসেবি সংগঠনের যৌথ উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক-কর্মচারি, অভিভাবকসহ সর্বস্তরের মানুষজন স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহণ করেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, ব্লাড ডোনার ক্লাবের উপদেষ্টা কবি ও সাহিত্যিক কঙ্কন সরকার, সভাপতি সৈয়দ বশির আঞ্জুম, সেভ দ্য রোডের আহ্বায়ক কবি, সাহিত্যিক ও সাংবাদিক সুদীপ্ত শামীম। আন্দোলনে সঙ্গে একাত্মতা জানিয়ে বক্তব্য রাখেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদ-প্রার্থী ও ন্যাশনাল সার্ভিস যুব কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক সুরজিত সরকার রাঙ্গা। মানববন্ধন চলাকালে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মশিউর রহমান, হাসান রোকন, ডাক্তার শহিদুল ইসলাম, জসিম উদ্দিন, সাহিত্যিক সরকার হোজায়ফা হাবিব, শিক্ষার্থী আল-আমিন ইসলাম, হাসান আলী, শিক্ষক আব্দুুল হালিমসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষজন এতে অংশ নেন। এ সময় আন্দোলনকারিরা সুন্দরগঞ্জ-রংপুর আঞ্চলিক মহাসড়কে অবস্থান নিলে ঘন্টাব্যাপী যান চলাচল বন্ধ হয়।
বিষয়টি জানতে পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেন।
এ ব্যাপারে মুঠোফোণে কথা হলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোলেমান আলী জানান, সড়ক দুর্ঘটনায় নিহত ২ শিক্ষার্থীর পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা সহায়তা প্রদান করা হয়েছে।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution