বুধবার, ২৮ Jul ২০২১, ০২:০৪ অপরাহ্ন

সৈয়দপুরে করোনা টেস্ট বৃদ্ধির জন্য পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে ঘন্টা ব্যপী মানব বন্ধন

সৈয়দপুরে করোনা টেস্ট বৃদ্ধির জন্য পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে ঘন্টা ব্যপী মানব বন্ধন

শাহজাহান আলী মনন/ নীলফামারী ১৮ জুন 

করোনা টেস্ট বৃদ্ধির জন্য নীলফামারীর সৈয়দপুরে পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে ঘন্টা ব্যপী মানব বন্ধন কর্মসূচি পালন করা হয়েছে । ১৮জুন বৃহস্পতিবার সৈয়দপুর প্রেসক্লাবের সামনে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালিত হয় ।
পূবালী স্কাউটস বিজ্ঞান ক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনটির সহ সভাপতি মাসুদ রানা খান, সাধারণ সম্পাদক এস কে ইয়াকুব, গ্রুপ লিডার নজরুল ইসলাম বুলবুল, সাবেক সম্পাদক রাশেদুল ইসলাম জাস্টিস, সাবেক সম্পাদক কুতুব উদ্দিন আলো প্রমূখ।
বক্তারা বলেন, সৈয়দপুর একটি শিল্প ও শিক্ষা নগরী এবং ঘনবসতিপূর্ণ শহর । এখানকার অনেকেই রাজধানী ঢাকা সহ অন্যান্য শহরে সাময়িক কর্মজীবী । যারা অবাধে সৈয়দপুরে যাতায়াত করছে । সেই সাথে বিভিন্ন স্থানের লোকজন সৈয়দপুরে কর্মরত। ব্যাপকহারে করোনা টেস্ট এর ব্যবস্থা না থাকায় করোনা সনাক্ত করা যাচ্ছে না।এতে সংক্রমণ বেরে যাচ্ছে এবং ঝূকিও বৃদ্ধি পাচ্ছে । তাই অনতিবিলম্বে সৈয়দপুর রেলওয়ে হাসপাতালে বা সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে পিসিআর ল্যাব স্থাপনের দাবি জানান তারা।
পরে ওই দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার নাসিম আহমেদ কে।
উল্লেখ্য, বিগত প্রায় এক মাস যাবত নীলফামারী জেলার কোভিড-১৯ এর টেস্ট রোজাল্ট পেতে এক সপ্তাহ থেকে ১০ দিন পর্যন্ত বিলম্ব হচ্ছে। প্রথম দিকে জেলার নমুনা রংপুর মেডিকেল কলেজ করোনা ইউনিটে প্রেরন করা হতো। এখান থেকে একদিন পরেই রেজাল্ট পাওয়া যোতো। কিন্তু গত ১৫ মে থেকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর নির্দেশ দেয়া হয়। সে অনুযায়ী দিনাজপুরে পাঠানো হলে সেখান থেকে রেজাল্ট আসতে ৫ থেকে ৭ দিন সময় লাগছে।
এতে সংগৃহিত নমুনা প্রদানকারীরা যত্রতত্র যাতায়াত করছে। এতে সংক্রমণ বাড়ছে। অনেকের রেজাল্ট পাওয়া যায় মৃত্যুর পর। সে সাথে নমুনা জটের সৃষ্টিসহ বেশী দিন পরে থাকায় নস্ট বা কার্যকারিতা হারাচ্ছে বলে জেলা স্বাস্থ্য বিভাগও অভিমত ব্যক্ত করেছে। একারনে মুমূর্ষু ও গুরুত্বর রোগীদের নমুনা দ্রুত টেসট করার জন্য ঢাকায় প্রেরন করা হচ্ছে। কিন্তু সেখান থেকে রেজাল্ট আসতেও বিলম্ব হচ্ছে। এজন্য করোনা টেস্ট তরান্বিত করতে স্থানীয়ভাবে পিসিআর ল্যাব স্থাপনের দাবী উঠেছে।


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah