মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৫:৪০ অপরাহ্ন

সৈয়দপুরের খালেদ গুল কোম্পানীর মালিক হাজী শাহাবুদ্দিন এর দাফন সম্পন্ন

সৈয়দপুরের খালেদ গুল কোম্পানীর মালিক হাজী শাহাবুদ্দিন এর দাফন সম্পন্ন

শাহজাহান আলী মনন/ নীলফামারী রংপুর ২৬ জুন
সৈয়দপুরের বিশিষ্ট ব্যবসায়ী খালেদ গুল কোম্পানির মালিক ও সমাজ সেবক  হাজী মোঃ শাহাবুদ্দীন আর নেই। তিনি ২৫ জুন বৃহস্পতিবার বিকেল ৫ টায় বার্ধক্যজনিত কারনে শহরের বাঁশবাড়ীস্থ নিজ বাসভবনে ইনতেকাল করেছেন। (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি দীর্ঘদিন থেকে পক্ষাঘাতগ্রস্থ হয়ে শয্যাশায়ী ছিলেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
হাজী শাহাবুদ্দিন ছিলেন একজন সজ্জন ব্যবসায়ী ও অমায়িক বৈশিষ্ট্যের মানুষ। শিল্পপতি হয়েও তিনি সর্বস্তরের মানুষের সাথে অত্যন্ত আপন হয়ে মিশতেন। এলাকার ছোট-বড়, ধনী-গরীব সবার সাথে মিলেমিশে তিনি এলাকায় সৌভ্রাতিত্তের দৃষ্টান্ত স্থাপন করেছিলেন। সামাজিক নানা কর্মকান্ডের পৃষ্ঠপোষক হিসেবে তিনি সার্বিক সহযোগিতা করেছেন।জীবদ্দশায় তিনি সৈয়দপুর ক্রিকেট ক্লাবের প্রধান উপদেষ্টা, শহরের অতি প্রাচীন গোলাহাট কবরস্থান ও বাঁশবাড়ী মসজিদ বায়তুস সালাম (টালি মসজিদ)  এর আজীবন সভাপতি ছিলেন।
শহরের শহীদ ডাঃ জিকরুল হক রোডস্থ খালেদ মার্কেটের প্রতিষ্ঠাতা এ ব্যবসায়ী খালেদ গুল কোম্পানির পাশাপাশি ওসামা আগরবাতী, নানা ও দাদা সাবান ফ্যাক্টরী এবং ডেইরি ফার্ম প্রতিষ্ঠা করেছেন। যার মাধ্যমে তিনি নিজ সন্তানদের প্রতিষ্ঠিত করার সাথে সাথে এলাকার অনেকের কর্মসংস্থানের ব্যবস্থা করে গেছেন।
অত্যন্ত সাদামাটা জীবন যাপনকারী এই ব্যক্তি মৃত্যুকালে ৯ ছেলে ও ১ মেয়ে, নাতি-নাতনীদের  সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার সন্তানদের মধ্যে অন্যতম হলেন খালেদ গুল কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোঃ খালেদ, ইউসুফ ডেইরি ফার্মের পরিচালক রোটারিয়ান জামিল আশরাফ মিন্টু, সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতালের আরএমও ডাঃ রায়হান তারেক। অন্যরা হলেন সাহিদ, সাব্বির, হাজী টুনটুন, হাজী আসগর, হাজী আকবর ও সাম।
সৈয়দপুর পৌরসভার ১৪ নং ওয়ার্ড (পুরাতন ৫ নং ওয়ার্ড)  এর সাবেক কমিশনার ও জাতীয় পার্টি নেতা মরহুম মোস্তফা কামালের বড় ভাই হাজী শাহাবুদ্দিন কে ২৬ জুন শুক্রবার বাদ জুমআ মসজিদ বায়তুস সালাম প্রাঙ্গণে জানাযা শেষে গোলাহাট কবরস্থানে দাফন করা হয়।
তাঁর মৃত্যুতে মহিলা এমপি রাবেয়া আলীম, নীলফামারী-৪ আসনের এমপি আলহাজ্ব আহসান আদেলুর রহমান আদেল, উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন, পৌর মেয়র ও সাবেক এমপি অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার, সাবেক এমপি আলহাজ্ব শওকত চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল, সাধারণ সম্পাদক মহসিনুল হক, জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলহাজ্ব আব্দুল গফুর সরকার, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বীমা ব্যক্তিত্ব জোবায়দুর রহমান শাহীন, উর্দুভাষী কবি-কলামিষ্ট ও বিএনপি নেতা আশরাফুল হক বাবু, ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর আবিদ হোসেন লাড্ডানসহ শহরের ব্যবসায়ী-শিল্পপতি, রাজনীতিবিদ, গন্যমান্য ব্যক্তিবর্গ মরহুমদের আত্মার মাগফিরাত কামনা করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah