মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৭:০২ পূর্বাহ্ন

সৈয়দপুরে আড়ত পূনস্থাপনের দাবীতে কাফন পড়ে সবজী ব্যবসায়ীদের বিক্ষোভ   

সৈয়দপুরে আড়ত পূনস্থাপনের দাবীতে কাফন পড়ে সবজী ব্যবসায়ীদের বিক্ষোভ   

শাহজাহান আলী মনন/ নীলফামারী ১১ জুন

নীলফামারীর সৈয়দপুর শহরের  পাইকারী কাঁচাবাজার আড়ৎ স্থায়ীভাবে স্থানান্তরে পৌর কর্তৃপক্ষের সিদ্ধান্তের প্রতিবাদে ব্যবসায়ীরা কাফনের কাপড় পড়ে বিক্ষোভ ও পৌর চত্বরে অবস্থান কর্মসূচি পালন করেছে। ১১ জুন সকাল ১১টায় শহরের শহীদ তুলশীরাম সড়কের নয়াবাজার বর্তমান পাইকারী সবজি আড়ত থেকে শতাধিক আড়তদার সাদা কাপড় পড়ে বিক্ষোভ করে পৌরসভায় যায় এবং সেখানে ঘন্টাব্যাপী অবস্থান করে। এসয় তারা পৌরসভার সিদ্ধান্ত পরিবর্তনের দাবী জানান এবং তা মানা না হলে আমরণ অনশনের হুমকি প্রদান করে। বক্তব্য রাখেন আড়তদার সমিতির সভাপতি আবু তালেব, সাধারণ সম্পাদক মাকসুদ আলম, ক্ষুদ্র আলু ব্যবসায়ী সমিতির সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক নাদিৃ আক্তার, পিয়াজ ব্যাবসায়ী রায়হান রশীদুল,  জাবেদ আকতার প্রমুখ।

পরে পৌর মেয়রের আশ্বাসের প্রেক্ষিতে ব্যবসায়ীরা কর্মসুচী স্থগিত করে তাদের দাবী সম্বলিত স্মারকলিপি প্রদান করেন। এসময় পৌর মেয়র অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার বলেন, সবার মতামতের ভিত্তিতেই সিদ্ধান্ত নেয়া হবে এবং ব্যবসায়ীদের সমস্যা সমাধানে সার্বিকভাবে সহযোগিতা করা হবে।

উল্লেখ্য, পৌর পাইকারী কাঁচাবাজার বাজার স্থায়ী ভাবে মিস্ত্রিপাড়া সৈয়দপুর-রংপুর বাইপাস মহাসড়ক সংলগ্ন নিজেদের স্থায়ী জায়গায়      স্থানান্তরের ঘোষনা দিয়ে  পৌর মেয়র একটি বিজ্ঞপ্তী প্রকাশ করে। এতে আগামী ১৩ জুনের মধ্যে সংশ্লিষ্ট সকলকে এ নির্দেশ মেনে চলার জন্য বলা হয়, অন্যথায় পৌর কর্তৃপক্ষ আইনগত ব্যবস্থা গ্রহণ করবে বলে জানানো হয়। সৈয়দপুরবাসীর স্বার্থে পৌর মেয়রের এমন সিদ্ধান্তকে স্বাগত জানায় ব্যবসায়ীসহ পৌরবাসী। গতকাল থেকে এ সংক্রান্ত মাইকিংও করা হয়।

এর আগে উপজেলা প্রশাসন পাইকারী কাঁচাবাজার আড়তদারদের সাথে বৈঠক করে অনুরূপ সিদ্ধান্ত নেয় এবং মাসিক মিটিংয়ে পাইকারী কাঁচাবাজার বাইপাসে স্থানান্তরে সিদ্ধান্ত হয় এবং সে অনুযায়ী দীর্ঘ প্রায় দুই মাস যাবত নতুন জায়গায় পাইকারি বাজার বসছে। সম্প্রতি আড়তদারদের একটি অংশ পূর্বের স্থানেই বাজার বসানোর দাবী জানিয়ে মহিলা এমপি রাবেয়া আলিমের হস্তক্ষেপ কামনা করে। এরপর থেকে কিছু কিছু আড়তদার আগের পাইকারি বাজারে প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খুলে বিক্রি শুরু করে। এতে অন্য ব্যবসায়ীদের মধ্যেও এখানে বাজার করার দাবী জোরদার হতে থাকে। তারই অংশ হিসেবে এ কর্মসূচি।

তবে দীর্ঘকাল থেকে শহরবাসীর দাবী ছিলো বাইপাস সংলগ্ন ওই এলাকায় পাইকারী বাজার স্থানান্তর করতে।  সকলে জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের প্রচেষ্টায় পৌর পাইকারি সবজি বাজারের স্থায়ীকরণ হওয়ায় উপজেলা নির্বাহী অফিসার সৈয়দপুর, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়রকে ধন্যবাদ জানায় এবং এতে শহরের মধ্যে জনজট ও যানজট অনেকটা কমে আসে। সে সাথে পরিবেশও সুন্দর ও জনস্বাস্থের অনুকূল হয়ে উঠতে শুরু করেছে।

এনপি৭১

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah